ঢাকা, শুক্রবার, ৩ ভাদ্র ১৪২৯, ১৯ আগস্ট ২০২২, ২০ মহররম ১৪৪৪

ফুটবল

মেসিদের কোচ হচ্ছেন জিদান, ‘খবরটি ভিত্তিহীন’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৪ ঘণ্টা, জুন ১০, ২০২২
মেসিদের কোচ হচ্ছেন জিদান, ‘খবরটি ভিত্তিহীন’

জিনেদিন জিদান কোচ হচ্ছেন লিওনেল মেসি-কিলিয়ান এমবাপ্পেদের ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইয়ের! খবরটি আজ বেশ ভালোভাবেই ছড়িয়ে পড়েছিল। স্প্যানিশ সংবাদ মাধ্যম মুন্দো দেপোর্তিভোসহ বেশ কয়েক জায়গায় দাবি করা হয়েছিল জিদান নাকি চুক্তি স্বাক্ষর করতে কাতারে গেছেন।

তবে এমন খবরকে রীতিমতো উড়িয়ে দিয়েছেন জিদানের পরামর্শক মিগলিয়াক্কো। ফরাসি সংবাদ মাধ্যম লে ইকুপকে তিনি বলেছেন, ‘জিদানের পিএসজির সঙ্গে চুক্তি করার সব খবর ভিত্তিহীন। পিএসজির মালিকের সঙ্গে আমার বা জিদান কারোই যোগাযোগ হয়নি। আজকে পর্যন্ত আমিই একমাত্র ব্যক্তি যে জিদানের হয়ে কথা বলতে বা তাকে প্রতিনিধিত্ব করতে পারে। ’

মুন্দো দেপোর্তিভোর রিপোর্ট বলা হয়, রিয়াল মাদ্রিদকে টানা তিনবার চ্যাম্পিয়নস লিগ জেতানো জিদানকেই পচেত্তিনোর জায়গায় আনতে যাচ্ছে পিএসজির কাতারি মালিকপক্ষ। দুই পক্ষের আলোচনা শেষে আসতে পারে চুক্তি স্বাক্ষরের ঘোষণা।

পিএসজির দায়িত্ব নেওয়ার পর ফরাসি লিগ ওয়ানের শিরোপা জিতলেও কাঙ্ক্ষিত ইউরোপ-সেরার তকমা এনে দিতে পারেননি পচেত্তিনো। বরং গত চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোয় রিয়াল মাদ্রিদের কাছে হেরে বিদায় নেয় ফরাসি জায়ান্টরা।  

অথচ দলে মেসি-নেইমার-এমবাপ্পের মতো সুপারস্টার ফুটবলার আছেন। এমন ব্যর্থতার কারণেই কপাল পুড়তে চলেছে পচেত্তিনোর। যদিও তার চুক্তির মেয়াদ আরও এক বছর বাকি আছে। তিনি নিজেও দায়িত্ব চালিয়ে যাওয়ার ইঙ্গিত দিয়েছিলেন। 'মুন্দো দেপোর্তিভো' দাবি করে, আগামীকাল শনিবার আসতে পারে চুক্তি স্বাক্ষরের চূড়ান্ত ঘোষণা।  

২০২০/২১ মৌসুম শেষে রিয়াল মাদ্রিদ ছাড়ার পর থেকে এখন পর্যন্ত কোনো নতুন ক্লাবের সঙ্গে যুক্ত হননি জিদান। ৪৯ বছর বয়সী এই সাবেক অ্যাটাকিং মিডফিল্ডার রিয়ালের কোচ হিসেবে দুইবার লা লিগা ও ৩ বার চ্যাম্পিয়নস লিগ জিতেছেন। সম্প্রতি প্যারিসে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে লিভারপুলকে হারিয়ে রিয়ালের ১৪তম শিরোপা জয়ের সাক্ষী ছিলেন জিদান।  

বাংলাদেশ সময় : ১৮৪৪, জুন ১০, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa