ঢাকা, মঙ্গলবার, ১ ভাদ্র ১৪২৯, ১৬ আগস্ট ২০২২, ১৭ মহররম ১৪৪৪

ফুটবল

‘ফুটবলের কাছেই একটা বিশ্বকাপ পাওনা মেসি’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩০ ঘণ্টা, জুন ১০, ২০২২
‘ফুটবলের কাছেই একটা বিশ্বকাপ পাওনা মেসি’

একটা আন্তর্জাতিক শিরোপার জন্য লিওনেল মেসির অপেক্ষাটা ছিল অনেক দীর্ঘ। অবশেষে ২০২১ সালে কোপা আমেরিকার ফাইনালে ব্রাজিলকে হারিয়ে ওই আক্ষেপ শেষ হয়।

পরে ইতালিকে হারিয়ে জিতেছেন ‘লা ফিনালিসিমা’ ট্রফিও। চলতি বছরের শেষদিকেই কাতারে বসছে বিশ্বকাপের আসর।  

আর্জেন্টিনাকে নিয়ে ইতোমধ্যেই স্বপ্ন বুনতে শুরু করেছেন দেশটির সমর্থকরা। আলবিসেলেস্তেদের খেলোয়াড়দের কথায় স্পষ্ট, মেসির জন্যই ট্রফিটাকে বেশি করে চাচ্ছেন তারা। দেশটির তরুণ তারকা হুলিয়ান আলভারেজ তো বলেই ফেললেন, ফুটবলের কাছেই একটা বিশ্বকাপ পাওনা মেসি।

আর্জেন্টিনার সংবাদ মাধ্যম এল পায়েসকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেছেন, ‘সকল আর্জেন্টাইনদের জন্য এটা (বিশ্বকাপ) অর্জন করা যায় তাহলে তো খুব ভালো হয়। কারণ আমি মনে করি যে বিশ্বব্যাপী ফুটবলের কাছে মেসির এটা পাওনা। ফুটবল মেসির কাছে তার সবকিছুর জন্য ঋণী। আমি জানি না আমরা প্রার্থী কিনা কিন্তু আমরা এখানে যে কারও সঙ্গেই লড়াই করতে এসেছি। ’

এই মৌসুমেই রিভার প্লেট থেকে ম্যানচেস্টার সিটিতে যোগ দিতে যাচ্ছেন আলভারেজ। তাকে নিয়ে বেশ আলোচনাও হচ্ছে। নতুন ক্লাবে তিনি খেলবেন বিশ্বের অন্যতম সেরা কোচ পেপ গার্দিওলার অধীনে। তার সঙ্গে কথোপকথনের স্মৃতিও জানিয়েছেন আলভারেজ।  

তিনি বলেছেন, ‘ফেব্রুয়ারির দিকে যখন চুক্তি স্বাক্ষর হয়, গার্দিওলার সঙ্গে কথা আমার বলার সুযোগ হয়েছে। অল্প কিছু কথা সেখানে তিনি আমাকে স্বাগতম জানিয়েছেন, আমার অর্জনের জন্য অভিনন্দন জানিয়েছেন। ’

বাংলাদেশ সময় : ১৮৩০, জুন ১০, ২০২২
এমএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa