ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মেসি-রোনালদোর চেয়েও এগিয়ে হ্যারি কেইন!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৭ ঘণ্টা, জুন ৮, ২০২২
মেসি-রোনালদোর চেয়েও এগিয়ে হ্যারি কেইন!

উয়েফা ন্যাশন্স লিগে শেষ মুহূর্তে গোল করে জার্মানির বিপক্ষে ইংল্যান্ডকে পয়েন্ট খোয়ানো থেকে রক্ষা করলো হ্যারি কেইন। দলকে নিশ্চিত হার থেকে বাঁচিয়ে এই রাতে ব্যক্তিগত মাইলফলকও অর্জন করেন টটেনহ্যামের এই ফরোয়ার্ড।

মঙ্গলবার রাতে জার্মানির বিপক্ষে ম্যাচটি ১-১ গোলে ড্র করে ইংলিশরা। দলটির হয়ে শেষদিকে পেনাল্টি থেকে গোল পান হ্যারি কেইন। ম্যাচটিতে দেশের হয়ে ৫০তম গোল করার মাইলফলকে পৌঁছান তিনি। একইসাথে ফুটবল বিশ্বের সেরা দুই তারকা লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদো থেকে কম ম্যাচ খেলে গোলের অর্ধশতক পূর্ণের কীর্তি গড়েন টটেনহ্যামের এই তারকা স্ট্রাইকার।

জাতীয় দলের জার্সিতে হ্যারি কেইনের ৫০তম গোল করতে খেলতে হয়েছে ৭১ ম্যাচ। আর মাত্র ৩টি গোল করলেই দেশের হয়ে সর্বোচ্চ গোলদাতা ওয়েন রুনিকে ছাড়িয়ে যাবেন তিনি। অবশ্য নিজের ৫০তম গোলের মাইলফলকে পৌঁছাতে রুনির ছেয়ে কম ম্যাচ খেলেছেন ইংলিশ অধিনায়ক।

শুধু দেশের কিংবদন্তি ওয়েন রুনি নয়, কেইন ব্যক্তিগত অর্জনে পৌঁছাতে খেলেছেন মেসি ও রোনালদোর থেকে কম ম্যাচ। আর্জেন্টিনার জার্সি গায়ে ৫০ গোল করতে মেসির লেগেছিল ১০৭ ম্যাচ। আর পর্তুগালের হয়ে একই মাইলফলকে পৌঁছতে রোনালদোর লেগেছিল ১১৪ ম্যাচ।

বাংলাদেশ সময়: ১৯১৬ ঘণ্টা, জুন ০৮, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।