ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

আরও এক মৌসুম রিয়ালেই থাকছেন মদ্রিচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৯ ঘণ্টা, জুন ৮, ২০২২
আরও এক মৌসুম রিয়ালেই থাকছেন মদ্রিচ

অবশেষে রিয়াল মাদ্রিদে থেকে যাওয়ার স্বপ্ন পূরণ হলো লুকা মদ্রিচের। ক্রোয়েশিয়ান এই মিডফিল্ডারকে আরও এক মৌসুম ধরে রাখার ঘোষণা দিয়েছে রিয়াল মাদ্রিদ।

আজ বুধবার এই সংবাদ বিজ্ঞপ্তিতে মদ্রিচের চুক্তি নবায়নের সিদ্ধান্ত জানিয়েছে লস ব্ল্যাঙ্কোসরা। স্প্যানিশ সংবাদমাধ্যম 'মার্কা' জানিয়েছে, ২০২৩ সালের ৩০ জুন পর্যন্ত সান্তিয়ানো বার্নাব্যুতেই থাকবেন মদ্রিচ।

৩৬ বছর বয়সী মদ্রিচ তার যুগের সবচেয়ে পরিপূর্ণ ফুটবলারদের একজন। ২০২১/২২ মৌসুমে রিয়াল মাদ্রিদের লা লিগা ও ইউরোপ-সেরার মুকুট পরার পেছনে গুরুত্বপূর্ণ অবদান ছিল তার। রিয়ালের ১৪তম চ্যাম্পিয়নস লিগ শিরোপা জয়ের পথে পিএসজির বিপক্ষে দ্বিতীয় লেগে দুটি গুরুত্বপূর্ণ অ্যাসিস্ট করেছিলেন তিনি। এরপর আসরের ফাইনালে লিভারপুলের বিপক্ষে ম্যাচে ভিনিসিয়ুস জুনিয়রের করা একমাত্র গোলটিতেও ছিল তার সরাসরি অবদান।

২০১২ সালে টটেনহ্যাম থেকে ৩০ মিলিয়ন ইউরোয় মদ্রিচকে দলে ভেড়ায় রিয়াল। এরপর থেকে স্প্যানিশ জায়ান্টদের দলে নিয়মিত মুখ তিনি। গত মৌসুমেই সব প্রতিযোগিতা মিলিয়ে রিয়ালের জার্সিতে ৪৫ ম্যাচে মাঠে নামেন মদ্রিচ। গত ফুটবল বিশ্বকাপে ক্রোয়েশিয়ার ফাইনালে উঠার পেছনে গুরুত্বপূর্ণ অবদান ছিল তার। আসন্ন কাতার বিশ্বকাপেও তাকে ক্রোয়াটদের নেতৃত্বে দেখা যাবে। গ্রুপ 'এফ'-এ তার দলকে বেলজিয়াম, কানাডা এবং মরক্কোর মোকাবিলা করতে হবে।

মদ্রিচের চুক্তি নবায়নের খবর জানিয়ে রিয়াল জানিয়েছে, পরের মৌসুমের জন্য আরও শক্তিশালী দল গড়তে যাচ্ছে এবারের লা লিগা ও চ্যাম্পিয়নস লিগের শিরোপাজয়ীরা। এরইমধ্যে জার্মান সেন্টার-ব্যাক আন্টোনিও রুডিগার এবং ফরাসি ডিফেন্সিভ মিডফিল্ডার আরেলিয়েন চৌমেনিকে দলে ভেড়ানোর বিষয়টি নিশ্চিত করেছে।  

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, জুন ০৮, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।