ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

নারীদের জার্সি পরে মাঠে নামল জার্মানি পুরুষ দল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৩ ঘণ্টা, জুন ৮, ২০২২
নারীদের জার্সি পরে মাঠে নামল জার্মানি পুরুষ দল

ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নেমেছেন ম্যানুয়েল ন্যুয়াররাই। কিন্তু তাদের গায়ে ছিল জার্মানি নারী দলের জার্সি।

কেন? আগামী মাসেই ইউরোতে মাঠে নামবে নারীরা। তাদের সমর্থন দিতেই নিজেদের জার্সির বদলে ওই টুর্নামেন্টের জন্য বানানো জার্সি গায়ে মাঠে নামেন জার্মাানি পুরুষ দলের ফুটবলাররা।  

আগামী ইউরোতে ডেনমার্ক, স্পেন ও ফিনল্যান্ডের সঙ্গে একই গ্রুপে খেলবে জার্মানির মেয়েরা। ইংল্যান্ডে হতে যাওয়া টুর্নামেন্টটির ফেভারিটদের তালিকাতেও আছে তাদের নাম। নারীদের সমর্থন দিতে নেশন্স লিগে ইংল্যান্ডের বিপক্ষে নারীদের জার্সি গায়ে মাঠে নামেন ন্যুয়াররা।  

কেবল জার্মানিই নয়, একই কাজ করবে স্পেন জাতীয় দলেও। জুনের যেকোনো একটি ম্যাচে নারী দলের জার্সি পরে মাঠে নামবেন পেদ্রিরা। পোল্যান্ডের বিপক্ষে নারী দলের জার্সি পরে মাঠে নামবে বেলজিয়ামও।  

নারী দলের জার্সি গায়ে মাঠে নামা নিয়ে জার্মান গোলরক্ষক ন্যুয়ার বলেছেন, ‘এই বছর দুইটি উজ্জ্বলতম টুর্নামেন্ট আছে, একটি কাতারে বিশ্বকাপ আরেকটি ইংল্যান্ডে ইউরো চ্যাম্পিয়নশিপ। আমরা সবাই টুর্নামেন্ট দুটির দিকে তাকিয়ে আছি। আমরা খুব খুশি মেয়েদের সমর্থন জানাতে পেরে। এখন তাদের পালা। ’

বাংলাদেশ সময় : ১৫৩৫, জুন ৮, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।