ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

হাঙ্গেরিকে হারিয়ে জয়ের দেখা পেল ইতালি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫১ ঘণ্টা, জুন ৮, ২০২২
হাঙ্গেরিকে হারিয়ে জয়ের দেখা পেল ইতালি

বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়া, আর্জেন্টিনার বিপক্ষে ফিনালিসিমা হারা, নেশন্স লিগের প্রথম ম্যাচে জার্মানির বিপক্ষে ধাক্কা খাওয়ার পর অবশেষে ঘুরে দাঁড়াল ইতালি। হাঙ্গেরিকে হারিয়ে দীর্ঘদিন পর জয়ের মুখ দেখলো রবের্ত মানচিনির শিষ্যরা।

মঙ্গলবার রাতে ঘরের মাঠে হাঙ্গেরির বিপক্ষে ২-১ গোলে জয়লাভ করে ইতালি। দলটির হয়ে একটি করে গোল করেন নিকোলো বারেল্লা ও লরেন্সো পেল্লেগ্রিনি।  

প্রথমার্ধে দারুণভাবে আধিপত্য বজায় রাখা ইতালি দুই গোলে এগিয়ে যায়। বিরতির পর প্রতিপক্ষের আত্মঘাতী গোলে ব্যবধান কমায় হাঙ্গেরি। তবে শেষ পর্যন্ত আর পয়েন্ট তুলে আনতে পারেনি দলটি। ইতালি পায় আসরের প্রথম জয়।

ম্যাচের দ্বিতীয় মিনিটিই ভালো সুযোগ পায় ইতালি। মানচিনির দারুণ হেড ঠেকিয়ে দেন দেনেস দিবুস। ৩০তম মিনিটে অবশ্য এগিয়ে যায় দলটি। লিওনার্দো স্পিনাজ্জোলার পাস বক্সের বাইরে পেয়ে দুর্দান্ত এক জোরাল শটে জাল খুঁজে নেন বারেল্লা। প্রথমার্ধের শেষমুহূর্তে ব্যবধান দ্বিগুণ করেন পেল্লেগ্রিনি। পলিতানো থেকে পাওয়া বল সহজ শটে লক্ষ্যভেদ করেন রোমার এই মিডফিল্ডার।

বিরতির পর খেলতে নেমে নিজেদের পায়ে কুড়াল মারে ইতালি ডিফেন্ডার মানচিনি। আতিলা ফিওলা থেকে আসা বল ক্লিয়ার করার চেষ্টায় নিজেদের জালে বল পাঠান তিনি। শেষদিকে আর কোনো গোল না হরে জয়ের আনন্দ নিয়েই মাঠ ছাড়ে ইউরোপ চ্যাম্পিয়নরা।

দুই ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে ইতালি। ৩ পয়েন্ট নিয়ে দুইয়ে হাঙ্গেরি। পরবর্তী ম্যাচে শনিবার ইংল্যান্ডকে মোকাবেলা করবে ইতালি। জার্মানির বিপক্ষে মাঠে নামবে হাঙ্গেরি।

বাংলাদেশ সময়: ০২৫১ ঘণ্টা, জুন ৮, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।