ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ফরাসি মন্ত্রীকে লিভারপুল চেয়ারম্যান: আপনি ক্ষমা চান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩২ ঘণ্টা, মে ৩১, ২০২২
ফরাসি মন্ত্রীকে লিভারপুল চেয়ারম্যান: আপনি ক্ষমা চান

চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল ম্যাচে লিভারপুল ফ্যানদের মাঠে প্রবেশ করতে দেরি হওয়ায় তিন দফা পিছিয়েছে কিক অফ। ৩৬ মিনিট পর মাঠে গড়ায় খেলা।

বিষয়টি নিয়ে সমালোচনায় পড়তে হয় আয়োজক ফ্রান্সকে। তবে দেশটির ক্রীড়া মন্ত্রী উল্টো দোষারোপ করেন লিভারপুল সমর্থকদের।

ফাইনাল ম্যাচে অনেকেই টিকেট ছাড়া এবং জাল টিকিট নিয়ে জোর করে স্টেডিয়ামে ঢোকার চেষ্টা করে বলে অভিযোগ করে উয়েফা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে দর্শকদের উদ্দেশ্যে টিয়ার গ্যাস ছোড়ে পুলিশ। এরপরই ফ্রান্সের ক্রীড়া মন্ত্রী আমেলিয়া কুদেয়া-কিস্তেহা গোলমালের জন্য লিভারপুল সমর্থকদেরকে দায়ী করেন। যে কারণে ক্ষেপেছে লিভারপুল কর্তৃপক্ষ ও সমর্থকরা।

ফ্রান্সের ক্রীড়া মন্ত্রীর বক্তব্য 'দায়িত্বজ্ঞানহীন, অপেশাদার ও অসম্মানজনক' হিসেবে দাবি করে লিভারপুল চেয়ারম্যান টম ওয়ার্নার তাকে ক্ষমা চাইতে বলেছেন। এক বিবৃতিতে তিনি বলেছেন, 'উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল হওয়া উচিত ক্রীড়া বিশ্বের সবচেয়ে সুন্দর ও দর্শনীয় ইভেন্ট। আর সেখানেই কিনা সাম্প্রতিক অতীতের নিরাপত্তা ব্যবস্থা ভেঙে পড়ার সবচেয়ে খারাপ দৃষ্টান্তের দেখা মিলল। এই দুঃস্বপ্নের ভুক্তভোগী সমর্থকদের পক্ষ থেকে আমি দাবি জানাচ্ছি, আপনি ক্ষমা চান। ’ 

শুধু ক্ষমা নয় বরং পুরো বিষয়টি নিয়ে তদন্তের দাবিও জানায় লিভারপুল। এরপর আজ মঙ্গলবার (৩১ মে) উয়েফার পক্ষ থেকে বিষয়টি স্বাধীনভাবে তদন্ত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৩২ ঘণ্টা, মে ৩১, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।