ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

চ্যালেঞ্জ দেখছেন জামাল ভূঁইয়া

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৫ ঘণ্টা, মে ৩১, ২০২২
চ্যালেঞ্জ দেখছেন জামাল ভূঁইয়া

আগামীকাল (১ জুন) ইন্দোনেশিয়ার বিপক্ষে ফিফা প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ। ম্যাচটি হবে ইন্দোনেশিয়ার জাভা দ্বীপের বান্দুং শহরে।

এই ম্যাচের মধ্যে দিয়ে দুই দেশ দীর্ঘ ১৪ বছর পর আবার মুখোমুখি হতে যাচ্ছে। এরপর মালেয়শিয়াতে এএফসি বাছাই পর্বের ম্যাচ খেলবে বাংলাদেশ। এএফসি এশিয়ান কাপের ম্যাচের আগে এটা নিজেদের প্রস্তুতিমূলক ম্যাচ হিসেবে দেখছেন বাংলাদেশ জাতীয় দলের অধিনায়ক জামাল ভূঁইয়া।

আজ ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে নিজেদের প্রস্তুতি এবং প্রত্যাশার কথা জানিয়েছেন জামাল। তিনি বলেন, ইন্দোনেশিয়ার বিপক্ষে আমাদের দলের কোনও ফুটবলার এরপূর্বে খেলেননি। এই ম্যাচে নতুন প্রতিপক্ষের বিপক্ষে মাঠে নামছি আমরা। এটা একটা চ্যালেঞ্জিং ম্যাচ হতে চলেছে। ’

‘আমরা নিজেদের প্রস্তুতি ভালোভাবেই সেরে রেখেছি। আমরা চ্যালেঞ্জের জন্য প্রস্তুত। দলের সকলে নিজেদের সেরাটা দিলে এই ম্যাচে জয় আমাদের হবে। ’
এই ম্যাচে জয় দিয়ে এএফসি মিশনের জন্য আত্মবিশ্বাসে এগিয়ে থাকতে চান জামাল। তিনি বলেন, ‘এই ম্যাচ ছাড়াও সামনে আরও তিনটি ম্যাচ আছে আমাদের। কঠিন প্রতিপক্ষের বিপক্ষে মাঠে নামার আগে এই ম্যাচে জয় আমাদের আত্মবিশ্বাস বাড়িয়ে দিবে। ’

‘সামনের ম্যাচগুলোর জন্য প্রস্তুতি নিতে এই ম্যাচ আমাদের অনেক সহযোগিতা করবে। ’

ফিফা টায়ার-১ ফ্রেন্ডলি ম্যাচে ইন্দোনেশিয়ার বিপক্ষে আগামীকাল বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে মাঠে নামবে বাংলাদেশ। ইতোমধ্যেই ৯০০০ দর্শক ধারণ ক্ষমতা সম্পন্ন স্টেডিয়ামের ৭০০০ টিকিট বিক্রি হয়ে গেছে।

এ বছরই জানুয়ারিতে ইন্দোনেশিয়া সফর করে দেশটির বিপক্ষে দুটি ফিফা ফ্রেন্ডলি খেলার কথা ছিল জামাল ভূঁইয়াদের। কিন্তু ফুটবলারদের করোনার টিকার ডোজ সমস্যায় সফরটি বাতিল হয়। এবার মালয়েশিয়া যাওয়ার পথে এই ম্যাচটির আয়োজন করে বাফুফে।

ফিফা র‌্যাংকিংয়ে বাংলাদেশের (১৮৮) চেয়ে ২৯ ধাপ এগিয়ে ইন্দোনেশিয়া (১৫৯)। র‌্যাংকিংই বলে দিচ্ছে ঘরের মাঠে এই ম্যাচে ফেভারিট ইন্দোনেশিয়াই। এই ম্যাচটি বাংলাদেশ জাতীয় ফুটবল দলের নতুন স্প্যানিশ কোচ হ্যাভিয়ের ক্যাবরেরার জন্য একটা পরীক্ষাও। যেমন পরীক্ষা এর পর মালয়েশিয়ার তিন ম্যাচ।

মালয়েশিয়ায় যে তিনটি দেশের বিপক্ষে বাংলাদেশ এশিয়ান কাপের বাছাই খেলবে সেই বাহরাইন, তুর্কমেনিস্তান ও মালয়েশিয়া র‌্যাংকিংয়ে আরও এগিয়ে বাংলাদেশের চেয়ে। তাই ইন্দোনেশিয়ার বিপক্ষে ম্যাচটি নিয়ে একটু ভালো ফল প্রত্যাশা করছেন সবাই। যদিও ঘরের মাঠে ইন্দোনেশিয়া পরিষ্কার ফেভারিট হয়েই মাঠে নামবে।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, মে ৩১, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।