ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বিশ্বকাপ ট্রফির উন্মাদনায় বাংলাদেশে 'গলি গ্রাফিটি'

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৯ ঘণ্টা, মে ৩১, ২০২২
বিশ্বকাপ ট্রফির উন্মাদনায় বাংলাদেশে 'গলি গ্রাফিটি'

ফুটবল বিশ্বকাপে অংশগ্রহণ না করলেও বাংলাদেশের মানুষরা সবসময় এই টুর্নামেন্টটির জন্য অধির আগ্রহে অপেক্ষা করে। এই দেশে ফুটবল ভক্তরা বিশ্বকাপ উন্মাদনায় পিছিয়ে থাকেন না।

এরই ধারবাহিকতায় আগামী ৮ জুন বিশ্বকাপের ট্রফি বাংলাদেশে আসাকে সামনে রেখে ফুটবলভক্তদের যেন আগ্রহের জুড়ি নেই।  

কোকা-কোলার উদ্যোগে আগামী মাসের ৮ তারিখ বাংলাদেশে আয়োজিত হতে যাচ্ছে “ফিফা বিশ্বকাপ ২০২২” ট্রফি ট্যুর। ফুটবলের প্রতি সেই আবেগ, সেই উন্মাদনা আবার জাগিয়ে তোলার জন্য বাংলাদেশে আকা হচ্ছে গলি গ্রাফিটি।

২০১৮ বিশ্বকাপের সময় লিওনেল মেসি একটি ভিডিও পোস্ট করেছিলেন, যেখানে বাংলাদেশি ভক্তদের আর্জেন্টিনা ও মেসির প্রতি সমর্থন জানাতে দেখা যায়। বাংলাদেশের ফুটবলভক্তদের এই আবেগের কথা তুলে ধরেছে ফিফাও। নব্বইয়ের দশকের শুরুর দিক পর্যন্ত বাংলাদেশের ঘরোয়া ফুটবলকেও দর্শকদের এমন আবেগ ও সমর্থন দেখা যেত।

প্রতিটি বিশ্বকাপের সময় সারা বাংলাদেশ, বিশেষত ঢাকা শহরের মানুষেরা উৎসবে মেতে ওঠেন। এরই ধারাবাহিকতায় আসন্ন ফুটবল বিশ্বকাপকে ঘিরে দেশের মানুষের মনে ফুটবলের প্রতি প্রেমকে আবার চাঙ্গা করে তুলতে চায় কোকা-কোলা। যে কারণে তারা বেছে নিয়েছে শিল্পীর রং-তুলি। এক দল দেশীয় চিত্রশিল্পীদের নিয়ে “গলি গ্রাফিটি” নামের স্ট্রিট আর্ট ওয়ার্ক ক্যাম্পেইনটি এই লক্ষ্যেই পরিচালিত হচ্ছে।  

বাংলাদেশি ফুটবলপ্রেমীদের ফুটবলের প্রতি আবেগ, ভালোবাসা ও ফুটবলকে ঘিরে তাদের উদযাপনের কথা এই আর্ট ওয়ার্কের মাধ্যমে তুলে ধরবেন শিল্পীরা। গ্রাফিতিগুলোতে আরও ফুটিয়ে তোলা হবে ফুটবলের প্রতীক, মহাতারকা ও ভক্তদের। বনানী ১১ ও গুলশান সংযোগ সেতুর পাশে অবস্থিত বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের অফিসার্স কোয়াটার্সের ১২০০০ স্কয়ার ফিট দেয়ালে বর্তমানে প্রথম গ্রাফিটির কাজ চলছে। আঁকা হবে আরও কয়েকটি গ্রাফিটি।

বাংলাদেশ সময়: ১৭২৯ ঘণ্টা, মে ৩১, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad