ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ইতিহাস গড়া রাতেই রিয়ালকে বিদায় বলে দিলেন মার্সেলো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৭ ঘণ্টা, মে ২৯, ২০২২
ইতিহাস গড়া রাতেই রিয়ালকে বিদায় বলে দিলেন মার্সেলো

লিভারপুলকে হারিয়ে ১৪তম বারের মতো চ্যাম্পিয়নস লিগের শিরোপা ঘরে তুলেছে রিয়াল মাদ্রিদ। অসাধারণ এই অর্জনের পর পুরো সান্তিয়াগো বার্নাব্যু যখন উৎসবের বন্যায় ভেসে যাচ্ছে, তখন বিষাদের সুর বাজলো মার্সেলোর কণ্ঠে।

কারণ প্যারিসের ওই ফাইনাল লস ব্ল্যাঙ্কোসদের জার্সিতে ব্রাজিলিয়ান ফুল-ব্যাকের শেষ ম্যাচ।

ফাইনালের পর দলের সঙ্গে শিরোপা হাতে পুরোদমে উদযাপন করেছেন মার্সেলো। তবে এর মাঝেই জানিয়ে দিয়েছেন 'অত্যন্ত খুশি মনে' রিয়ালকে বিদায় জানাচ্ছেন তিনি। ব্রাজিলিয়ান তারকা স্প্যানিশ জায়ান্টদের হয়ে সবচেয়ে বেশি শিরোপা (২৫) জেতার রেকর্ড সঙ্গী করেই বার্নাব্যু ছাড়ছেন।  

মার্সেলোর অবশ্য বিদায়বেলায় একটা অপূর্ণতা থেকে গেল। কারণ রিয়ালের জার্সিতে ক্যারিয়ারের শেষ ম্যাচে এক মিনিটের জন্যও মাঠে নামা হয়নি তার। তবে ঠিকই শিরোপা নিয়ে সতীর্থদের সঙ্গে উৎসব করেছেন তিনি। কারণ দলটির এক নম্বর অধিনায়ক তো তিনিই।  

শিরোপা হাতে নিয়ে মার্সেলো বলেন, 'এটা দারুণ মুহূর্ত। যখন আপনি এক নম্বর অধিনায়ক হবেন শিরোপা হাতে তোলা হবে আপনার স্বপ্ন। আমি প্রথম ব্রাজিলিয়ান যে রিয়াল মাদ্রিদের অধিনায়ক হিসেবে শিরোপা হাতে তুলেছি। ' 

রিয়াল মাদ্রিদের সঙ্গে সম্পর্ক ছিন্ন হলেও এখনই অবসর নিচ্ছেন না মার্সেলো। ৩৪ বছর বয়সী তারকা ফুটবলার অন্য কোনো ক্লাবের হয়ে খেলা চালিয়ে যাবেন। তবে বিদায়ের আগে রিয়ালের ইতিহাস গড়া দলের সদস্য হয়েও মাথা ঠাণ্ডা রেখেছেন তিনি, 'আবেগ খুব নিষ্ঠুর। এটাই রিয়ালের হয়ে আমার শেষ ম্যাচ ছিল। কিন্তু আমি খুবই খুশি। এটা দুঃখের দিন নয়। আমি অনেক আনন্দ নিয়ে বিদায় নিচ্ছি। আমি সমর্থকদের প্রতি এবং বার্নাব্যুতে জাদুকরি রাতের জন্য আমি কৃতজ্ঞ। '

রিয়ালের জার্সিতে সবচেয়ে সফল খেলোয়াড়দের একজন মার্সেলো। দলটির হয়ে ২৫টি শিরোপা জিতেছেন তিনি; এর মধ্যে ১৩টি স্পেনের ঘরোয়া লিগের এবং ১২টি আন্তর্জাতিক পর্যায়ের। রিয়ালের জার্সিতে তিনি চ্যাম্পিয়নস লিগ জিতেছেন ৫ বার। সেই সঙ্গে তার ঝুলিতে আছে ৬টি স্প্যানিশ লা লিগা, ২টি ইউরোপিয়ান সুপার লিগ এবং ২টি কোপা দেল রে'র শিরোপা।

আজ রোববার মাদ্রিদে চ্যাম্পিয়নস লিগের শিরোপা হাতে মাদ্রিদের রাস্তায় উৎসব করবে চ্যাম্পিয়নরা। সেখানেই সমর্থকদের আনুষ্ঠানিকভাবে বিদায় বলবেন মার্সেলো।  

বাংলাদেশ সময়: ১৫১৭ ঘণ্টা, মে ২৯, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।