ঢাকা, বুধবার, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ জুলাই ২০২২, ০৬ জিলহজ ১৪৪৩

ফুটবল

ইউক্রেনীয়দের জন্য খেলবে লিভারপুল: ক্লপ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৫ ঘণ্টা, মে ২৮, ২০২২
ইউক্রেনীয়দের জন্য খেলবে লিভারপুল: ক্লপ

রাশিয়ার সামরিক হামলায় বিপর্যস্ত ইউক্রেনের মানুষের জীবন-যাপন। প্রতিদিনই যুদ্ধক্ষত্রগুলো থেকে আসছে অগণিত মৃত্যু সংবাদ।

রুশ বাহিনীর আগ্রাসনের কারণে অনেক দেশের মানুষ বিশেষ করে পশ্চিম ইউরোপীয়রা ইউক্রেনের প্রতি সংহতি জানাচ্ছে। এমনকি বাদ যাচ্ছে না ইউরোপীয় ফুটবল ক্লাবগুলোও।

রাতে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে রিয়াল মাদ্রিদের বিপক্ষে মাঠে নামবে লিভারপুল। মহারণের আগে ইউক্রেনের পাশে দাঁড়ানোর বার্তা দিলেন অলরেডদের কোচ ইয়ুর্গেন ক্লপ। লিভারপুলের এই জার্মান কোচ জানিয়ে দিলেন, ফাইনাল ম্যাচটি ইউক্রেনের মানুষদের জন্য খেলবে তার দল।

এই নিয়ে তৃতীয়বারের মতো চ্যাম্পিয়নস লিগের ফাইনালে একে অপরের মুখোমুখি হতে যাচ্ছে রিয়াল ও লিভারপুল। ফ্রান্সের রাজধানী প্যারিসে বাংলাদেশ সময় রাত ১টায় শুরু হবে ম্যাচটি। গত আট বছরে পঞ্চমবারের মতো ফাইনাল খেলবে রিয়াল। আর পাঁচ বছরে তিন বার খেলতে নামবে লিভারপুল।

আজকে রাতের ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল রাশিয়ার সেন্ট পিটার্সবার্গে। কিন্তু ইউক্রেনের ওপর রাশিয়ার হামলার কারণে সেখান থেকে ফাইনাল সরিয়ে প্যারিসে নিয়ে আসা হয়। প্যারিসে ফাইনাল সরিয়ে আনায় খুশি ক্লপ। তিনি বলেন,'আমি খুশি যে ম্যাচটি হাজারো কারণে এখানে হচ্ছে। যুদ্ধ এখনও চলছে এবং আমাদের এ নিয়ে ভাবতে হবে। '

রাশিয়ার আগ্রাসনে ক্ষতিগ্রস্ত ইউক্রেনীয়দের জন্য ম্যাচটি খেলবে লিভারপুল, এমনটাই জানালেন ক্লপ। তিনি বলেন, 'আমরা ফাইনাল ম্যাচটি ইউক্রেনের মানুষদের জন্য খেলব। আমি নিশ্চিত, ইউক্রেনের কিছু মানুষ ম্যাচটি দেখতে পারবে এবং আমরা তাদের জন্য খেলব। '

বাংলাদেশ সময়: ১৭৫৪ ঘণ্টা, মে ২৮, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa