ঢাকা, বৃহস্পতিবার, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ জুলাই ২০২২, ০৭ জিলহজ ১৪৪৩

ফুটবল

দারুণ প্রত্যাবর্তনে শিরোপা জিতে নিল ম্যানসিটি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৫ ঘণ্টা, মে ২৩, ২০২২
দারুণ প্রত্যাবর্তনে শিরোপা জিতে নিল ম্যানসিটি

ম্যাচের শুরুতে পিছিয়ে পড়ে ম্যানচেস্টার সিটি। শিরোপা জয়ের স্বপ্নে সেখানেই থেমে যেত তাদের।

কিন্তু ম্যাচে রোমাঞ্চ জাগিয়ে দারুণ এক প্রত্যাবর্তনে ইংলিশ প্রিমিয়ার লিগ নিজেদেরই করে নিল সিটিজেনরা। অপর ম্যাচে শিরোপার লড়াইয়ে অংশ নেওয়া লিভারপুল প্রথমার্ধে ড্র করলেও দ্বিতীয়ার্ধে ম্যাচ জিতে নেয়। এক পয়েন্ট কম নিয়ে রানার্সআপ হয় অল রেডসরা।

প্রিমিয়ার লিগের শেষ দিনে ইতিহাদে ম্যানচেস্টার সিটির দরকার ছিল তিন পয়েন্ট, সেক্ষেত্রে অন্য ম্যাচে উলভসের মুখোমুখি হওয়ার লিভারপুল জিতলেও শিরোপা জিতবে সিটি। এমন সমীকরণের ম্যাচে ৩-২ ব্যবধানের রোমাঞ্চকর জয় নিয়েই মাঠ ছেড়ে চ্যাম্পিয়নরা।  

যদিও শুরুটা মোটেও ভাল হয়নি পেপ গার্দিওলার দলের। ৬৯তম মিনিটে দুই গোলে পিছিয়ে পড়ে তারা। তবে ৬৮তম মিনিটে সুপার সাব হিসেবে মাঠে নেমে ৭৬তম ও ৮১তম মিনিটে জোড়া গোল করে ম্যাচের মোড় ঘুড়িয়ে দেওয়ার পাশাপাশি ম্যানচেস্টার সিটির শিরোপা জয় নিশ্চিত করেন ইলকাই গুনদোগান। মাঝে ৭৮তম মিনিটে সিটিকে সমতায় ফেরান রদ্রি।  

অন্যদিকে ঘরের মাঠে ৩-১ গোলে জিতলেও এক পয়েন্ট পিছিয়ে থাকায় আবারও রানার্সাপ হতে হলো লিভারপুলকে। যদিও তিন মিনিটে পেদ্রো নেতোর গোলে পিছিয়ে পড়ে লিভারপুল। এরপর ২৪ মিনিটে সাদিও মানে সমতায় ফেরায় ক্লপের দলকে। দ্বিতীয়ার্ধে সিটি যখন ৩-২ গোলে এগিয়ে যায় তখন আক্রমণে ধার বাড়িয়ে মোহাম্মদ সালাহ ও অ্যান্ড্রু রবার্টসন বল জালে জড়ালেও তা শুধুই তিন পয়েন্ট এনে দিয়েছে।  

এতে শেষ পাঁচ মৌসুমের চারটিতেই লিগ শিরোপা জিতে নিল ম্যানচেস্টার সিটি। সবমিলিয়ে অষ্টমবারের মত লিগ শিরোপা জিতল তারা।  

বাংলাদেশ সময়: ০৯৫৪ ঘণ্টা, মে ২৩, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa