ঢাকা, বুধবার, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ জুলাই ২০২২, ০৬ জিলহজ ১৪৪৩

ফুটবল

রিয়াল মাদ্রিদের প্রস্তাব ফিরিয়ে দিলেন এমবাপ্পে!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৯ ঘণ্টা, মে ২১, ২০২২
রিয়াল মাদ্রিদের প্রস্তাব ফিরিয়ে দিলেন এমবাপ্পে!

কিলিয়ান এমবাপ্পের রিয়াল মাদ্রিদে পাড়ি জমানোর সব সম্ভাবনা আপাতত শেষ। এই ফরাসি ফরোয়ার্ড পিএসজির সঙ্গে খুব শিগগিরই নতুন চুক্তিতে স্বাক্ষর করবেন।

অর্থাৎ প্যারিসেই থাকছেন তিনি।

বিখ্যাত ক্রীড়া সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো সবার আগে খবরটি প্রকাশ করেন। এক টুইটে তিনি লিখেছেন, 'এমবাপ্পে পিএসজিতেই থাকছে। এই গ্রীষ্মে অন্তত তার রিয়াল মাদ্রিদে যাওয়ার সম্ভাবনা নেই। চূড়ান্ত সিদ্ধান্ত হয়ে গেছে এবং ফ্লোরেন্তিনো পেরেজের (রিয়াল প্রেসিডেন্ট) সঙ্গে যোগাযোগ হয়েছে। '

এদিকে স্প্যানিশ সংবাদমাধ্যম 'মার্কা' নিজস্ব সূত্রে জানতে পেরেছে, নিজের সিদ্ধান্ত এরইমধ্যে পেরেজকে জানিয়ে দিয়েছেন এমবাপ্পে। যদিও গত সপ্তাহেই রিয়ালের সঙ্গে চুক্তির বিষয়বস্তু নিয়ে আলোচনা প্রায় চূড়ান্ত করে ফেলেছিলেন তিনি। জানা গেছে, চুক্তি স্বাক্ষরের পর ১৩০ মিলিয়ন ইউরো দিতে চেয়েছিল রিয়াল। সেই সঙ্গে মোটা অংকের বেতন ও অন্যান্য সুবিধা তো ছিলই।

এই নিয়ে দ্বিতীয়বারের মতো রিয়াল মাদ্রিদের প্রস্তাব ফিরিয়ে দিলেন এমবাপ্পে। ২০১৭ সালে যখন মোনাকো ছেড়ে পিএসজিতে যোগ দেন তিনি, সেবারও তাকে ভেড়াতে চেয়েছিল রিয়াল। পাঁচ বছর আগের মতো এবারও লস ব্লাঙ্কোসদের ফিরিয়ে দিলেন তিনি।

'মার্কা' জানিয়েছে, পিএসজিতে থেকে যাওয়ার জন্য এমবাপ্পেকে কাতার এবং ফ্রান্সের তরফ থেকে রাজনৈতিক চাপের মুখে রাখা হয়েছিল। ফরাসি সরকারের পক্ষ থেকে তাকে সবরকম সহায়তার প্রতিশ্রুতি দেওয়া হচ্ছিল। এবার শোনা যাচ্ছে, পিএসজিতে তার গুরুত্ব আরও বাড়ানো হচ্ছে। ক্লাবের পরবর্তী ক্রীড়া পরিচালক নির্বাচন ও কোচ বাছাইয়ের ক্ষেত্রে তার মতামতকে বাড়তি গুরুত্ব দেওয়া হবে। শুধু কি তাই, ২৩ বছর বয়সী এই ফুটবল তারকা এমনকি ক্লাবে নতুন খেলোয়াড় কেনার ব্যাপারেও মতামত দিতে পারবেন।

এমবাপ্পে পিএজসিতেই থেকে যাওয়ার সিদ্ধান্ত নেওয়ার নিশ্চিতভাবেই হতাশ হবে রিয়াল মাদ্রিদ। এই নিয়ে দুইবার এমবাপ্পেকে পেতে ব্যর্থ হলো তারা। এই মৌসুমের দলবদলে এরইমধ্যে আরলিং হল্যান্ডকে কিনতে পারেনি তারা। বরুশিয়া ডর্টমুন্ড থেকে তাকে নিয়ে গেছে ম্যানচেস্টার সিটি। ফলে বড় তারকাদের মধ্যে এমবাপ্পেই ছিলেন রিয়ালের মূল লক্ষ্য। কিন্তু তাদের সব প্রচেষ্টা ব্যর্থ করে দিল পিএসজি। রাতে লিগ ওয়ানের চলতি মৌসুমে তাদের শেষ ম্যাচ। নিশ্চিতভাবেই ফরাসি চ্যাম্পিয়নরা এবার জমিয়ে পার্টি করবে।

বাংলাদেশ সময়: ১৯৪৯ ঘণ্টা, মে ২১, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa