ঢাকা, সোমবার, ১৯ আষাঢ় ১৪২৯, ০৪ জুলাই ২০২২, ০৪ জিলহজ ১৪৪৩

ফুটবল

পিএসজির জার্সিতে শেষবারের মতো নামছেন দি মারিয়া

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, মে ২১, ২০২২
পিএসজির জার্সিতে শেষবারের মতো নামছেন দি মারিয়া

পিএসজির হয়ে ৭ বছর মাঠ মাতানোর পর বিদায় নিচ্ছেন আনহেল দি মারিয়া। রাতে প্যারিসিয়ানরা ফরাসি লিগের এবারের মৌসুমে নিজেদের শেষ ম্যাচে মাঠে নামবে।

ফরাসি জায়ান্টদের হয়ে দি মারিয়ারও এটাই শেষ ম্যাচ।

পিএসজি নিশ্চিত করেছে, মৌসুম শেষেই ফ্রি এজেন্ট হয়ে যাবেন দি মারিয়া। তার সঙ্গে চুক্তি নবায়ন না করায় পিএসজি ছাড়ছেন ৩৪ বছর বয়সী এই আর্জেন্টাইন তারকা। ধারণা করা হচ্ছে, জুভেন্টাস কিংবা রিয়াল মাদ্রিদে পাড়ি জমাবেন তিনি।

পিএসজিতে ৭ বছরের দীর্ঘ ক্যারিয়ারে বহু সাফল্যের সাক্ষী হয়েছেন দি মারিয়া। ২০১৫ সালে ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে প্যারিসে যাওয়ার পর পিএসজির হয়ে ২৯৪ ম্যাচ খেলেছেন তিনি। এ সময়ে ক্লাবটির হয়ে ৯২টি গোল এবং ক্লাব রেকর্ড ১১৮টি অ্যাসিস্ট করেছেন তিনি। লঁ প্যারিসিয়ানদের হয়ে তিনি ১৪টি শিরোপা জিতেছেন। এর মধ্যে ৫টি আবার লিগ শিরোপা।  

দি মারিয়াকে বিদায় জানাতে গিয়ে আবেগঘন এক বিবৃতিই দিয়েছে পিএসজি। সেখানে বলা হয়েছে, ‘লাল-নীল জার্সিটাতে যে সাত মৌসুম কাটিয়েছেন, সে জন্য আনহেল দি মারিয়াকে যথাযথ সম্মান জানাতে চায় পিএসজি। তিনি এই ক্লাবের হয়ে ১৮টি শিরোপা জিতেছেন, ক্লাবের ইতিহাসে সবচেয়ে বেশি অ্যাসিস্ট করানোর রেকর্ডও এই আর্জেন্টাইনের। ’

তবে গুঞ্জন শোনা যাচ্ছে, পিএসজির আচরণে 'কষ্ট' পেয়েছেন দি মারিয়া। এমনিতেই মেসি আসার পর নেইমার-এমবাপ্পের সঙ্গে পাল্লা দিতে না পারায় মূল একাদশে জায়গা হারিয়েছেন তিনি। তবে আর্জেন্টাইন প্লে-মেকার আশা করেছিলেন, চুক্তির মেয়াদ অন্তত এক বছর বাড়ানো হবে। কিন্তু পিএসজি সেদিকে পা বাড়ায়নি। এখন তার নতুন ঠিকানা হিসেবে জুভেন্টাসের নাম উচ্চারিত হচ্ছে। ৩৪ বছর বয়স হয়ে গেলেও তার দিকে এমনকি নজর আছে রিয়াল মাদ্রিদের মতো ক্লাবেরও।

আজ বাংলাদেশ সময় রাত ১টায় শুরু হবে পিএসজি ও মেৎসের মধ্যকার ম্যাচটি। এই মৌসুম শেষে কিলিয়ান এমবাপ্পে যদি দলবদল করেন, তাহলে এটি হয়ে থাকবে পিএসজির হয়ে তারও শেষ ম্যাচ। এরইমধ্যে গুঞ্জন শোনা যাচ্ছে, রিয়ালের সঙ্গে প্রাথমিক আলোচনা প্রায় শেষ পর্যায়ে। এই বিশ্বকাপজয়ী ফরোয়ার্ডকে পেতে মরিয়া চেষ্টাই চালাবে লা লিগার চ্যাম্পিয়নরা।  

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, মে ২১, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa