ঢাকা, সোমবার, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ জুলাই ২০২২, ০৪ জিলহজ ১৪৪৩

ফুটবল

শৃঙ্খলা ভঙ্গের কারণে সোহেল ও জীবনকে শোকজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৯ ঘণ্টা, মে ১৮, ২০২২
শৃঙ্খলা ভঙ্গের কারণে সোহেল ও জীবনকে শোকজ

বাংলাদেশের ফুটবলকে বদলে দেয়ার লক্ষ্যেই দায়িত্ব নিয়েছেন স্প্যানিশ কোচ হাভিয়ের কাবরেরা। এই লক্ষ্যে শৃঙ্খলার দিকে সবচেয়ে বেশী নজর দিয়েছেন কাবরেরা।

শুরুতেই জানিয়ে দিয়েছিলেন এই কথা। এবার তার প্রতিফলনও হচ্ছে। সঠিক সময়ে ক্যাম্পে যোগ না দেওয়ায় নাবীব নেওয়াজ জীবনের পর এবার শোকজ পেতে হয়েছে গোলরক্ষক শহিদুল আলম সোহেলকেও।

ইন্দোনেশিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচ এবং মালেয়শিয়ায় এএফসি কাপ বাছাইয়ের জন্য অনুশীলন ক্যাম্প শুরু করেছে বাংলাদেশ। অনুশীলন ক্যাম্পে সময়মত রিপোর্ট না করায় মঙ্গলবার (১৭ মে) শাস্তির মুখে পড়েছেন আবাহনীর স্ট্রাইকার নবীব নেওয়াজ জীবন। এদিকে ইনজুরির কারণে ক্যাম্পে যোগ দেননি গোলকিপার শহিদুল আলম সোহেল, সময়মত নিজের ইনজুরির বিষয়টি কোচকেও জানাননি তিনি। তাই শাস্তি পেতে হচ্ছে তাকেও।

শৃঙ্খলার দিক দিয়ে কোনো রকম ছাড় দিতে নারাজ বাংলাদেশ দলের নতুন কোচ কাবরেরা। এই ব্যাপারে তিনি বলেন, 'একটা ক্যাম্পে কিছু নিয়ম-নীতি থাকে। পরিকল্পনা থাকে, সেসব মেনেই এগোতে হয়। সেগুলো খেলোয়াড়দের মেনে চলা উচিত। যে কারণে দুজনকেই কারণ দর্শাও নোটিশ দিয়েছে বাফুফে। জীবন ইতিমধ্যে তার জবাব দিয়েছেন আর সোহেল দ্রুতই জবাব দিবেন। ‘ 

প্রিমিয়ার লিগ বিরতির আগে কয়েকটা ম্যাচে তলপেটের ব্যথা নিয়েই খেলেছেন সোহেল। এ ব্যাপারে শহিদুল আলম সোহেল বলেছেন, 'আমি কারণ দর্শাও নোটিশ পেয়েছি, জবাবও দেবো। তবে আমি তো আগেই টিম ম্যানেজমেন্টকে চোটের কথা জানিয়েছি। ডাক্তার আমাকে বিশ্রামে থাকতে বলেছে। তাই ক্যাম্পে যাইনি। ’

নির্ধারিত সময়ের একদিন পর ক্যাম্পে এলেও নিজ গ্রামে ফিরে যেতে হয়েছে জীবনকে। যদিও এটাকে ভুল বুঝাবুঝি বলেছিলেন তিনি। তবে ইতিমধ্যে শোকজের উত্তর দিয়েছেন অভিজ্ঞ এই স্ট্রাইকার।

বাংলাদেশ সময়: ১৮২৯ ঘণ্টা, মে ১৮, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa