ঢাকা, সোমবার, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ জুলাই ২০২২, ০৪ জিলহজ ১৪৪৩

ফুটবল

এমবাপ্পেকে দলে নেয়ার দ্বারপ্রান্তে রিয়াল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৯ ঘণ্টা, মে ১৮, ২০২২
এমবাপ্পেকে দলে নেয়ার দ্বারপ্রান্তে রিয়াল

ছেলেবেলা থেকেই রিয়াল মাদ্রিদে খেলার স্বপ্ন কিলিয়ান এমবাপ্পের, এ তথ্য সকলেরই জানা। নিজেও বহুবার জানিয়েছেন এই কথা।

তার ফুটবলের আদর্শ ক্রিশ্চিয়ানো রোনালদোর ক্লাবে খেলতে চান তিনি। এমবাপ্পে প্যারিস সেইন্ট জার্মেইয়ে যোগ দেয়ার পর থেকে প্রতি মৌসুমেই তার রিয়ালে যাওয়ার গুঞ্জন শোনা যায়। তবে এবার গনমাধ্যমের দাবি দুই এক সপ্তাহের মধ্যেই ঘোষনা আসতে পারে রিয়াল মাদ্রিদের পক্ষ থেকে।

২০১৭ সালে মোনাকো থেকে এমবাপ্পের ধারে পিএসজিতে যাওয়ার আগে থেকে শুরু হয়েছিল তার রিয়ালে যাওয়ার সম্ভাবনা নিয়ে গুঞ্জন। সেবার অবশ্য অল্পতেই থেমে যায় সেসব। পরের বছর প্যারিসের ক্লাবটির সঙ্গে পাকা চুক্তি করেণ তিনি। এরপর থেকে ফরাসি তারকার শৈশবের ভালো লাগার ক্লাবে যোগ দেয়ার গুঞ্জন চলতেই থাকে।

পুরনো সব গুঞ্জনের মাত্রা ছাড়িয়ে যায় গত মৌসুমের শেষে। তাকে পেতে উঠেপড়ে লেগেছিল রিয়াল। ফ্রান্সের বিশ্বকাপ জয়ী ফরোয়ার্ডও তখন শৈশবের প্রিয় ক্লাবে যেতে উন্মুখ ছিলেন। কিন্তু পিএসজি তাকে ছাড়তে ছিল নারাজ। স্পেনের সফলতম দলটি রেকর্ড ট্রান্সফার ফি দিতে প্রস্তুত থাকলেও মন বদলায়নি পিএসজি কর্মকর্তাদের।

অবশেষে সব জল্পনা-কল্পনা বুঝি শেষ হতে চলেছে। গত দুই সপ্তাহের ঘটনাপ্রবাহে মাদ্রিদ শিবিরের পাল্লা ভারি হতে দেখা যাচ্ছে। স্প্যানিশ ফুবল বিশেষজ্ঞ গিয়েম বালাগের প্রতিবেদন মতে, আগামী দুই সপ্তাহের মধ্যেই ফরাসি তারকা বর্তমান ঠিকানা ছেড়ে রিয়ালে যাওয়ার ঘোষণা দেবেন। আগামী জুনে পিএসজির সঙ্গে চুক্তি শেষ হবে এমবাপ্পের। জার্মান সংবাদমাধ্যম বিল্ড জানিয়েছিল, রিয়ালের সঙ্গে চুক্তি হয়ে গেছে এমবাপ্পের। আনুষ্ঠানিক ঘোষণা আসতেই কেবল বাকি।

সবশেষ গত রোববার এ বিষয়ে কথা বলেন এমবাপ্পে নিজেই। টানা তৃতীয়বারের মতো লিগ ওয়ানের মৌসুম সেরা পুরস্কার হাতে নিয়ে তিনি বলেন, ভবিষ্যৎ নিয়ে মনস্থির করে ফেলেছেন তিনি। পাকা সিদ্ধান্তটা যদিও জানাননি সময়ের সবচেয়ে প্রতিভাবান তারকা ফুবলার।

বালাগার প্রতিবেদন অনুযায়ি শ্রীঘ্রই এমবাপ্পের রিয়ালে যোগ দেয়ার আনুষ্ঠানিক ঘোষণা আসতে চলেছে।

বাংলাদেশ সময়: ১০২৯ ঘণ্টা, ১৮ মে ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa