ঢাকা, সোমবার, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ জুলাই ২০২২, ০৪ জিলহজ ১৪৪৩

ফুটবল

পিএসজি ছাড়ার পর ‘মালিক’ হয়ে ইন্টার মায়ামিতে যাবেন মেসি!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩০ ঘণ্টা, মে ১৭, ২০২২
পিএসজি ছাড়ার পর ‘মালিক’ হয়ে ইন্টার মায়ামিতে যাবেন মেসি!

বার্সেলোনা ছেড়ে পিএসজিতে গেলেও ঠিকঠাক খাপ খাওয়াতে পারেননি লিওনেল মেসি। এবার জানা গেল, পরের গ্রীষ্মে ফরাসি জায়ান্টদের ছেড়ে ইন্টার মায়ামিতে যাবেন আর্জেন্টাইন ফরোয়ার্ড।

তবে যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের ক্লাবটিতে শুধু খেলোয়াড় হিসেবে নয়, মেসি ক্লাবটির ৩৫ শতাংশ শেয়ারও কিনে নেবেন! 

যুক্তরাষ্ট্র-ভিত্তিক 'ডাইরেকটিভি স্পোর্টস'-এর সাংবাদিক অ্যালেক্স ক্যান্ডালের বরাতে এমনটাই জানিয়েছে 'ফোর্বস'। ক্যান্ডালের দাবি, পিএসজির সঙ্গে বর্তমান চুক্তির প্রতি সম্মান প্রদর্শন করে আরও এক মৌসুম প্যারিসেই থাকবেন মেসি। এরপর অ্যাটলান্টিকের ওপারের ক্লাব ইন্টার মায়ামিতে পাড়ি জমাবেন সাবেক বার্সা অধিনায়ক।  

বার্সা ছেড়ে পিএসজিতে যাওয়ার পর দুই বছর মেয়াদী চুক্তিতে স্বাক্ষর করেন মেসি। অর্থাৎ ২০২৩ সালের জুন পর্যন্ত সেখানেই থাকবেন তিনি। এরপর যখন প্যারিসিয়ানদের তিনি ছেড়ে যাবেন, তখন তার বয়স হবে ৩৬ বছর। প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, আরও এক বছর ইউরোপের শীর্ষ লিগে খেলতে চান মেসি।  

মূলত পঞ্চমবারের মতো চ্যাম্পিয়নস লিগের শিরোপা হাতে তোলার স্বপ্ন পূরণ করতেই পিএসজিতে আরও এক মৌসুম কাটাতে চান মেসি। তাছাড়া ২০২২ কাতার বিশ্বকাপের আগে পুরো ফিটনেস ধরে রাখাও তার লক্ষ্য। ক্যারিয়ারে শেষবারের মতো অধরা বিশ্বকাপটা জিততে এবার তিনি মরিয়া চেষ্টা চালাবেন আর্জেন্টাইন অধিনায়ক। এর আগে ক্যাম্প ন্যুয়ে থাকা অবস্থায় লা সেক্সতাকে দেওয়া এক সাক্ষাৎকারে যুক্তরাষ্ট্রে গিয়ে বসবাস করা ও মেজর লিগে খেলার ইচ্ছে প্রকাশ করেছিলেন মেসি।  

সাতবারের ব্যালন ডি'অর জয়ী দীর্ঘদিন থেকেই ইন্টার মায়ামিতে যাবেন বলে শোনা যাচ্ছে। ক্যান্ডালের দাবি, ইংলিশ কিংবদন্তি ডেভিড ব্যাকহামের মালিকানাধীন ক্লাবটির সঙ্গে এরইমধ্যে প্রাথমিক আলোচনা শেষ মেসির এবং খুব শিগগিরই দুই পক্ষ চুক্তিতে স্বাক্ষর করতে যাচ্ছে। ক্যান্ডালের দাবি অনুযায়ী, ইন্টার মায়ামিতে যোগ দেওয়ার আগে মেসি ক্লাবটির ৩৫ শতাংশ শেয়ার কিনবেন।  

এদিকে মেসির বাবা হোর্হে মেসি এবং বার্সা প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তা আশা প্রকাশ করেছেন, একদিন ক্যাম্প ন্যুয়ে ফিরবেন আর্জেন্টাইন অধিনায়ক। কিন্তু নতুন রিপোর্ট অনুযায়ী, মেসির পরিকল্পনা একেবারেই আলাদা। বুটজোড়া তুলে রাখার পর তিনি পর্দার আড়ালে চলে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। তিনি বরং কোনো ক্লাবের পরচালক বা এধরনের দায়িত্ব নিতেই বেশি আগ্রহী।  

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, মে ১৭, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa