ঢাকা, সোমবার, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ জুন ২০২২, ২৭ জিলকদ ১৪৪৩

ফুটবল

ক্লপের কাছে এফএ কাপ জেতা ‘বিশাল অর্জন’ 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৫ ঘণ্টা, মে ১৫, ২০২২
ক্লপের কাছে এফএ কাপ জেতা ‘বিশাল অর্জন’ 

রোমাঞ্চকর ম্যাচের শেষ পর্যন্ত গোলের দেখা পায়নি কেউই। দুই পক্ষই নিজেদের শেষটুকু পর্যন্ত লড়েছিল শিরোপার জন্য।

কিন্তু শেষ হাঁসি হাঁসল লিভারপুলই। এফ এ কাপের ফাইনালে চেলসিকে হারিয়ে নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো শিরোপা উঁচিয়ে ধরে দলটি।  

শনিবার (১৪ মে) লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে এফ এ কাপের ফাইনালে নির্ধারিত ও অতিরিক্ত সময় পেরিয়েও গোলের দেখা পায়নি লিভারপুল ও চেলসি। তবে টাইব্রেকারে বাজিমাত করলেন অল রেডসদের গোলরক্ষ আলিসন বেকার। তার অসাধারণ পেনাল্টি রক্ষায় ৬-৫ ব্যবধানে শিরোপা জিতে নেয় লিভারপুল।

মৌসুমের দ্বিতীয় শিরোপা জিতে বেশ উচ্ছ্বসিত লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ। এই শিরোপাকে বড় পাওয়া বলে আখ্যায়িত করেছেন তিনি। ক্লপের কথায়, ‘(এফএ কাপ জয়) এই অর্জন ‘বিশাল পাওয়া। ’ তীব্র প্রতিদ্বন্দ্বিাপূর্ণ মৌসুমে এটা ৬০তম ম্যাচ এবং এখানে এমন পারফরম্যান্স করা অবিশ্বাস্য। ’

নিজ দলের খেলোয়াড়দের নিয়ে দারুণ খুশি ক্লপ। তাদের এমন লড়ে যাওয়ার প্রশংসায় পঞ্চমুখ জার্মান এই কোচ। তাদের জন্যই সবকিছু সম্ভব হয়েছে বলে ক্লপ জানান, ‘সবকিছুই সম্ভব হয়েছে এই খেলোয়াড়দের মানসিকতার জন্য। এটাই একমাত্র কারণ…আমি যতটা চাই অনুপ্রেরণা যোগাতে পারি, কিন্তু এই ছেলেরা যদি দুর্বল বা নড়বড়ে হয়ে পড়ে, তাহলে এমন একটা লিগে সিটির সঙ্গে লড়াইয়ের কোনো সুযোগই থাকবে না। ’

মৌসুমে এ নিয়ে দুই শিরোপা জিতে নিল লিভারপুল। প্রিমিয়ার লিগ চ্যালেঞ্জে এখনও টিকে রয়েছে দলটি। এছাড়া চ্যাম্পিয়ন্স লিগে ২৮ তারিখ ফাইনাল ম্যাচে রিয়াল মাদ্রিদের বিপক্ষে জিততে পারলেই ‘কোয়াড্রাপল’ জেতা হয়ে যাবে অল রেডসদের।

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, মে ১৫, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa