ঢাকা, বৃহস্পতিবার, ১৭ আষাঢ় ১৪২৯, ৩০ জুন ২০২২, ০০ জিলহজ ১৪৪৩

ফুটবল

মেসি-এমবাপ্পে নৈপুন্যে পিএসজির জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫১ ঘণ্টা, মে ১৫, ২০২২
মেসি-এমবাপ্পে নৈপুন্যে পিএসজির জয়

ফরাসি লিগ ওয়ানের শিরোপা আগেই নিশ্চিত করেছে প্যারিস সেইন্ট জার্মেই। মোঁপিলিয়েকে ৪-০ গোলে হারিয়েছে মারিসিও পচেত্তিনোর শিষ্যরা।

ম্যাচে জোড়া গোল করেছেন আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসি। একটি করে গোলে করেছেন কিলিয়ান এমবাপ্পে এবং অ্যাঞ্জেল ডি মারিয়া।

লিগে টানা তিন ড্রয়ের পর জয়ের স্বাদ পেল প্যারিসের দলটি। ম্যাচ বাকি আর একটি। নিষেধাজ্ঞায় দলে ছিলেন না আক্রমণভাগের আরেক তারকা নেইমার।

ম্যাচের ছয় মিনিটে গোল করে দলকে এগিয়ে দেন মেসি। এমবাপ্পেকে ডি-বক্সে পাস দিয়ে ভেতরে ঢুকে পড়েন আর্জেন্টাইন তারকা। ফিরতি পাসে বল পেয়ে বাঁ পায়ের শটে পাঠান জালে তিনি।

২০তম মিনিটে ব্যবধান বাড়ান মেসি। বাঁ দিক থেকে এমবাপ্পের বাড়ানো বল ডি-বক্সে নিয়ন্ত্রণে নিয়ে গোলরক্ষককে কাটিয়ে ফাঁকা জালে পাঠান মেসি। লিগ ওয়ানে ২৫ ম্যাচে মেসির গোল হলো ৬টি। প্রথমবার এক ম্যাচে করলেন দুটি।

পাঁচ মিনিট পরই স্কোরলাইন ৩-০ করে ফেলেন আরেক আর্জেন্টাইন তারকা দি মারিয়া। ডি-বক্সে এমবাপ্পের ক্রস হেডে ক্লিয়ার করতে ব্যর্থ হন মোঁপেলিয়ের এক ডিফেন্ডার। ভলিতে ঠিকানা খুঁজে নেন সাবেক রিয়াল মাদ্রিদ মিডফিল্ডার।

ম্যাচের ৬০ মিনিটে পেনাল্টি থেকে গোল করেণ এমবাপ্পে। ডি-বক্সে তিনি নিজেই ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি।  ৩৭ ম্যাচে ২৫ জয় ও ৮ ড্রয়ে পিএসজির পয়েন্ট হলো ৮৩। সমান ম্যাচে ৬৮ পয়েন্ট করে নিয়ে মোনাকো দুইয়ে ও মার্সেই তিনে আছে। ৬৫ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে রেন।

বাংলাদেশ সময় ১১৫২ ঘণ্টা, ১৫ মে ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa