ঢাকা, সোমবার, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ জুন ২০২২, ২৭ জিলকদ ১৪৪৩

ফুটবল

টাইব্রেকারে জিতে লিভারপুলের ডাবল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৪ ঘণ্টা, মে ১৫, ২০২২
টাইব্রেকারে জিতে লিভারপুলের ডাবল

লিগ কাপের ফাইনালের পুনরাবৃত্তিই যেন দেখল ওয়েম্বলি স্টেডিয়াম। একই ভেন্যু একই প্রতিপক্ষ।

লিগ কাপের মত এফএ কাপের ফাইনালেও টাইব্রেকারে চেলসিকে হারিয়ে শিরোপা জয় করেছে লিভারপুল। এই শিরোপা জয়ের ফলে কোয়াড্রাপল মিশনের দুই শিরোপা জয় করা হলো লিভারপুলের। নির্ধারিত সময় এবং অতিরিক্ত সময়ে ম্যাচের ফলাফল ছিল গোলশূণ্য। ফলে খেলা গড়ায় টাই ব্রেকারে। সেখানে ৬-৫ ব্যাবধানে শিরোপা জিতে নেয় লিভারপুল।

ইংল্যান্ডের দ্বিতীয় সেরা প্রতিযোগিতাটিতে তারা এই নিয়ে আটবার চ্যাম্পিয়ন হলো, ২০০৬ সালের পর প্রথম। আর চলতি মৌসুমে দ্বিতীয় শিরোপা জিতল দলটি। গত ফেব্রুয়ারিতে টমাস টুখেলের দলকেই টাইব্রেকারে হারিয়ে লিগ কাপ জিতেছিল লিভারপুল।

লিভারপুলের শুরুর দাপটের পর পাল্টা জবাব দেয় চেলসি। কিছু সময় চলে আক্রমণ-পাল্টা আক্রমণ, এরপর আবারও আক্রমণের স্রোত বাড়িয়ে দেন সাদিও মানে ও লুইস দিয়াসরা। অতিরিক্ত ৩০ মিনিটের খেলায় অবশ্য ছিল না সেই গতি। তবে টাইব্রেকারে আবারও জমে ওঠে লড়াই।

চেলসির দ্বিতীয় শট নিতে এসে পোস্টে মেরে বসেন অধিনায়ক সিজার আজপিলিকুয়েতা। লিভারপুলের প্রথম চার শটের সবগুলোই জালের দেখা পাওয়ায় নির্ধারিত পাঁচ শটেই ম্যাচ শেষ হয়ে যেতে পারত; কিন্তু তাদের শেষ শট নিতে আসা মানের প্রচেষ্টা ঠেকিয়ে লড়াইয়ে নতুন করে প্রাণ ফেরান চেলসি গোলরক্ষক এদুয়ার্দ মেন্দি।

তবে সাডেন ডেথের দ্বিতীয় শট নিতে গিয়ে ব্যর্থ হন ম্যাসন মাউন্ট, তার শট ঠেকিয়ে দেন আলিসন। আর কস্তাস সিমিকাসের পরের শটটি জাল স্পর্শ করার সঙ্গে সঙ্গে উল্লাসে ফেটে পড়ে লিভারপুল।

১০ বছরের পুরনো ক্ষতে প্রলেপ দিল অল রেডসরা। এর আগে ২০১২ সালে সবশেষ প্রতিযোগিতাটির ফাইনালে উঠেছিল তারা। সেবারও প্রতিপক্ষ ছিল চেলসি; সেই লড়াইয়ে জিতেছিল ব্লুজরা।

বাংলাদেশ সময়: ১০৫৪ ঘণ্টা, ১৫ মে ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa