ঢাকা, সোমবার, ১৩ আষাঢ় ১৪২৯, ২৭ জুন ২০২২, ২৭ জিলকদ ১৪৪৩

ফুটবল

বড় লোকসানে কৌতিনিয়োকে বিক্রি করল বার্সা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৬ ঘণ্টা, মে ১৩, ২০২২
বড় লোকসানে কৌতিনিয়োকে বিক্রি করল বার্সা

বার্সেলোনায় ফর্ম খরায় ভূগতে থাকা ফিলিপে কৌতিনিয়ো ধারে ছিল ইংলিশ ক্লাব অ্যাস্টন ভিলার কাছে। সেখানে ভালো পারফর্ম করায় এবার স্থায়ীভাবে বার্সা থেকে বিদায় নিল ব্রাজিলিয়ান এই তারকা।

২০ মিলিয়ন ইউরোতে অ্যাস্টন ভিলায় যোগ দিলেন তিনি।

বৃহস্পতিবার (১২ মে) রাতে এক অফিসিয়াল বিবৃতিতে বার্সেলোনা অ্যাস্টন ভিলার সঙ্গে চুক্তির বিষয়টি নিশ্চিত করে। চুক্তিতে ২০ মিলিয়ন ইউরো ট্রান্সফার ফি’র পাশাপাশি ভবিষ্যতে কৌতিনিয়োর বিক্রির জন্য ৫০ শতাংশ সেল অন ক্লজ নির্ধারণ করেছে কাতালান ক্লাবটি। ২০২৬ সাল পর্যন্ত ইংলিশ ক্লাবটির সঙ্গে চুক্তি করেছেন ব্রাজিলিয়ান এই অ্যাটাকিং মিডফিল্ডার। সেখান থেকে প্রতি সপ্তাহে তিনি আয় করবেন ১ লাখ ৪৬ হাজার ইউরো।  

২০১৮ সালে লিভারপুল থেকে ১৪২ মিলিয়ন পাউন্ডে উড়ন্ত ফর্মে থাকা কৌতিনহোকে দলে ভেড়ায় বার্সেলোনা। ক্যাম্প ন্যু’য়ে এসেই ফর্মে খরা দেখা দেয় এই ব্রাজিলিয়ানের। ২০১৯ সালে বায়ার্নে ধারে পাঠানো হয় তাকে। সেখান থেকে বছরের শুরুতেই আবার অ্যাস্টন ভিলায় লোনে পাঠানো হয় কৌতিনিয়োকে। ইংলিশ ক্লাবটিতে গিয়ে ভালো ফর্মে থাকলেও বার্সা তাকে ধরে রাখতে পারেনি। শেষ পর্যন্ত বড় লোকসানেই কৌতিনিয়োকে ছেড়ে দেয় কাতালানরা।

অ্যাস্টন ভিলায় যোগ দিয়েই বেশ উচ্ছ্বসিত কৌতিনিয়ো। তিনি বলেন, ‘বর্তমান এবং ভবিষ্যৎ নিয়ে আমি সত্যিই অনেক আনন্দিত। প্রথমদিন তারা আমাকে যেভাবে স্বাগত জানিয়েছে তা ভীষণ উপভোগ করেছি। আমি বিশ্বাস করি এই স্কোয়াড নিয়ে আমরা দারুণকিছু অর্জন করতে পারব। পরের মৌসুম নিয়ে আমি রোমাঞ্চিত। ’

বাংলাদেশ সময়: ১৫১৬ ঘণ্টা, মে ১৩, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa