ঢাকা, বৃহস্পতিবার, ১৭ আষাঢ় ১৪২৯, ৩০ জুন ২০২২, ০০ জিলহজ ১৪৪৩

ফুটবল

আগুয়েরোর মূর্তি উদ্বোধন করলো সিটি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১১ ঘণ্টা, মে ১৩, ২০২২
আগুয়েরোর মূর্তি উদ্বোধন করলো সিটি

২০১২ সালের ১৩ মে, ম্যানচেস্টার সিটিকে প্রথম ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপার জেতান সার্জিও আগুয়েরো। অতিক্ত সময়ের শেষ মিনিটে তার গোলেই শিরোপা জয়ের উল্লাসে মেতেছিল সিটিজেনরা।

ক্লাবের সর্বোচ্চ গোলদাতা আগুয়েরোকে তাই বিশেষ সম্মান দিয়েছে সিটি। ঘরের মাঠে ইতিহাদ স্টেডিয়ামের সামনে আর্জেন্টাইন এই ফুটবল তারকার মূর্তি স্থাপন করা হয়েছে।

আগুয়েরের সেই ঐতিহাসিক গোলের আজ ১০ বছর পূর্তিতে সেই মূর্তির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। ম্যানচেস্টার সিটির হয়ে ৩৯০ ম্যাচে ২৬০ গোল করে ক্লাবের সর্বোচ্চ গোলদাতার আসনে রয়েছেন আর্জেন্টিাইন এই তারকা ফুটবলার।  

আগুয়েরোর সেই টাইটেল-ক্লিনিং গোলের এক দশক পূর্তিতে নতুন প্রশিক্ষণ জার্সি পরে শ্রদ্ধা জানিয়েছে পেপ গার্দিওলার সিটি। নতুন জার্সিতে ঐতিহ্যবাহী হালকা-নীল স্ট্রাইপের সঙ্গে একটি সাদা বেস রাখা হয়েছে। জার্সিতে ক্লাব ব্যাজের চারপাশে থাকছে সোনালী রংয়ের প্রলেপ। কুইন্সের বিপক্ষে আগুয়েরোর সেই আইকনিক গোলটির ছবিও জার্সিতে ফুটিয়ে তোলা হয়েছে।

আগুয়েরোর শ্রদ্ধায় শুধু টি-শার্টই নয়, সেদিনের ম্যাচে আর্জেন্টাইন তারকা যে জুতো পরেছিলেন, সেই রং ও ডিজাইনের জুতাও এনেছে সিটির পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান পুমা। বিশেষ-সংস্করণের জুতার গায়ে বিখ্যাত ওই গোলের স্বারক হিসেবে লেখা থাকবে ৯৩:২০। ১৩ মে ঐতিহাসিক দিনটিতে পুমা স্টোরস এবং সিটির অফিসিয়াল দোকান থেকে জার্সি ও জুতাগুলো সংগ্রহ করতে পারবেন সমর্থকরা।

বাংলাদেশ সময়: ১৪১১ ঘণ্টা, মে ১৩, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa