ঢাকা, বুধবার, ১৫ আষাঢ় ১৪২৯, ২৯ জুন ২০২২, ২৯ জিলকদ ১৪৪৩

ফুটবল

শেখ রাসেল-আবাহনী ম্যাচে কেউ জেতেনি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৮ ঘণ্টা, মে ১২, ২০২২
শেখ রাসেল-আবাহনী ম্যাচে কেউ জেতেনি

ম্যাচের অধিকাংশ সময় এক গোলের ব্যবধানে এগিয়ে ছিল ঢাকা আবাহনী। তবে আকাশি-নীল জার্সিধারীদের জয় নিয়ে মাঠ ছাড়তে দেয়নি শেখ রাসেল ক্রীড়া চক্র।

বরং শেষ মুহূর্তের গোলে ড্র নিয়ে মাঠ ছেড়েছে জুলফিকার মাহমুদ মিন্টুর শিষ্যরা।

বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলের ম্যাচে আজ বৃহস্পতিবার সিলেট জেলা স্টেডিয়ামে শেখ রাসেল ও ঢাকা আবাহনীর ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে।

পুরো ম্যাচেই দাপট নিয়ে খেলেছে শেখ রাসেল। একের পর এক গোলের সুযোগ তৈরী করেছে। কিন্তু সুযোগগুলো কাজে লাগাতে না পারার খেসারত হিসেবেই ৩৪ মিনিটে পিছিয়ে পড়েছিল তারা। মেহেদী হাসানের গোলে পাওয়া সেই লিডটা আবাহনী  ধরেও রেখেছিল নির্ধারিত নব্বই মিনিট পর্যন্ত। কিন্তু এই শেখ রাসেল হাল ছেড়ে দেওয়ার পাত্র নয়। একের পর এক চেষ্টার ফলই পেয়েছে তারা অতিরিক্ত সময়ে। বদলি নামা দীপক রায় গোল করে মূল্যবান একটি পয়েন্ট এনে দিয়েছেন তাদের।

রহমত মিয়ার কর্নারে চার্লস দিদিয়ের হেড ওপরে উঠে যায়, সেই বলই লাফিয়ে ওঠে আরেকটা হেডে জালে পাঠিয়ে দিয়েছেন আবাহনীতেই ক্যারিয়ার শুরু করা দীপক। ম্যাচে রাসেলের নাইজেরিয়ান স্ট্রাইকার ইসমাইল আকিনাদে দুই অর্ধ মিলিয়ে চারটি দারুণ সুযোগ পেয়েছিলেন কিন্তু সেগুলো কাজে লাগাতে পারেননি। তাঁর একটা শট লাগে সাইড পোস্টে, নাসিরউদ্দিনের একটা হেডও ক্রসবার ছুঁয়ে যায়। সেখানে আবাহনী সেভাবে সুযোগই তৈরী করতে পারেনি। ৩৪ মিনিটে বক্সের ওপর রাফায়েল আগস্তুর কাছ থেকে বল পেয়ে জোরালো শটে তা জালে জরিয়ে দিয়েছিলেন মেহেদী।

পিছিয়ে থাকা অবস্থায় ৮০ মিনিটে মানিক হোসেন লাল কার্ড দেখলে ১০ দল হয়েও পড়েছিল শেখ রাসেল। মানিকের সেই কার্ড নিয়ে অবশ্য বিতর্ক হয়েছে। বল পায়ে থাকা ড্যানিয়েল কলিনদ্রেসকে স্লাইডিং চার্জ করেছিলেন তিনি, বলও পেয়েছিলেন। কিন্তু রেফারি আনিসুর সরাসরি লাল কার্ড দেখিয়েছেন তাঁকে। শেষ মুহুর্তে দীপকের গোলেই তাদের স্বস্তি নিয়ে মাঠ ছাড়ে।

এই নিয়ে ১৫ ম্যাচে ৩ জয় ও ৬টি করে ও হারে ১৫ পয়েন্ট হলো শেখ রাসেলের। পয়েন্ট তালিকায় তাদের অবস্থান অষ্টম স্থানে। অন্যদিকে সমান ম্যাচে ৯ জয়, ৫ ড্র ও ১ হারে ৩২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানেই রইলো আবাহনী। আর সমান ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে শীর্ষে বসুন্ধরা কিংস।  

বাংলাদেশ সময়: ১৮৩8 ঘণ্টা, মে ১২, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa