ঢাকা, শনিবার, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ জুন ২০২২, ২৫ জিলকদ ১৪৪৩

ফুটবল

ম্যানসিটিতেই যাচ্ছেন হলান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫২ ঘণ্টা, মে ১০, ২০২২
ম্যানসিটিতেই যাচ্ছেন হলান্ড

অবশেষে অনুমানই সত্যি হলো। বরুশিয়া ডর্টমুন্ড ছেড়ে ম্যানচেস্টার সিটিতেই যাচ্ছেন আর্লিং হল্যান্ড।

 

হলান্ডের সঙ্গে চুক্তির ব্যাপারে সব প্রক্রিয়া সেরে ফেলেছে সিটিজেনরা। আগামী ১ জুলাই ট্রান্সফার মার্কেট খোলার পর বাকি আনুষ্ঠানিকতা সেরে ফেলবে দুই পক্ষ। আজ মঙ্গলবার এক টুইটে বিষয়টি নিশ্চিত করেছে ইংলিশ জায়ান্টরা।  

ইউরোপীয় ফুটবলের ভবিষ্যৎ মহাতারকা হলান্ডকে পেতে আগ্রহী ছিল রিয়াল মাদ্রিদের মতো জায়ান্টও। কিন্তু শেষ পর্যন্ত লড়াইয়ে জয়ী হলো সিটিজেনরা। এজন্য অবশ্য নরওয়েজিয়ান স্ট্রাইকারের রিলিজ ক্লজের ৭৫ মিলিয়ন ইউরো পরিশোধ করতে হবে সিটিকে। এছাড়া প্রতি বছর বেতন-ভাতা বাবদ ৪০ মিলিয়ন ইউরো পাবেন হলান্ড। আর চুক্তিটা হচ্ছে ৫ বছরের।

'গোলমেশিন' হলান্ড ২০১৮ সালে সাত মিলিয়ন পাউন্ডে আরবি সালসবুর্গে যোগ দেন। অস্ট্রিয়ান ক্লাবটির হয়ে ২৭ ম্যাচে ২৯ গোল করেন তিনি। সেখানে মাত্র ১২ মাস কাটানোর পর তাকে কিনতে ১৮ মিলিয়ন পাউন্ড খরচ করে ডর্টমুন্ড। মাত্র আড়াই বছরে জার্মান ক্লাবটির জার্সিতে ৮৮ ম্যাচেই ৮৫ গোল করেছেন তিনি। চ্যাম্পিয়নস লিগে মাত্র ১৯ ম্যাচে ২৩ গোল করে ফেলেছেন ২১ বছর বয়সী এই স্ট্রাইকার। এখন তার সামনে সামনে প্রিমিয়ার লিগ মাতানোর সুযোগ। কারণ তিনি যোগ দিচ্ছেন প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়ন ও চলতি মৌসুমের সম্ভাব্য চ্যাম্পিয়ন সিটিতে।  

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, মে ১০, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa