ঢাকা, বুধবার, ১৫ আষাঢ় ১৪২৯, ২৯ জুন ২০২২, ২৯ জিলকদ ১৪৪৩

ফুটবল

ডর্টমুন্ড ছেড়ে ম্যানসিটিতেই যাচ্ছেন হলান্ড! 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২২ ঘণ্টা, মে ১০, ২০২২
ডর্টমুন্ড ছেড়ে ম্যানসিটিতেই যাচ্ছেন হলান্ড! 

আর্লিং হলান্ডের পরবর্তী ঠিকানা প্রায় চূড়ান্ত। সবকিছু ঠিক থাকলে এই সপ্তাহেই বরুশিয়া ডর্টমুন্ড ছেড়ে পাঁচ বছরের জন্য ম্যানচেস্টার সিটিতে পাড়ি জমাচ্ছেন নরওয়েজিয়ান স্ট্রাইকার।

ব্রিটিশ সংবাদমাধ্যম 'বিবিসি' ও স্প্যানিশ সংবাদমাধ্যম 'মার্কা'-সহ বিভিন্ন সংবাদমাধ্যম এমন খবর প্রকাশ করেছে। খবর অনুযায়ী, দুই পক্ষ চুক্তি স্বাক্ষরের দ্বারপ্রান্তে পৌঁছে গেছে। এখন শুধু বাকি আছে রিলিজ ক্লজ নির্ধারণ। যদিও সিটিজেনদের পক্ষ থেকে বিষয়টি এখনও স্বীকার করা হয়নি।  

সংবাদমাধ্যমগুলো নিজস্ব সূত্রের বরাতে জানিয়েছে, ২১ বছর বয়সী হলান্ডের ট্রান্সফার ফি নির্ধারিত হয়েছে ৬৩ মিলিয়ন পাউন্ড। 'মার্কা' দাবি করেছে ৭৫ মিলিয়ন ফি'তে সিটিতে পা রাখবেন হলান্ড। এছাড়া আরও ১০ মিলিয়ন ইউরো পাবে ডর্টমুন্ড। এছাড়া প্রতি বছর বেতন-ভাতা বাবদ ৪০ মিলিয়ন ইউরো পাবেন হল্যান্ড।  

জানা গেছে, হলান্ডের পেছনে সিটির খরচ সবমিলিয়ে প্রায় ৩৫০ মিলিয়ন ইউরো। এর মধ্যে তার বাবা কমিশন হিসেবে পাবেন ৩০ মিলিয়ন ইউরো এবং তার পক্ষে কাজ করা অ্যাজেন্সির ঝুলিতে যাবে ৫০ মিলিয়ন ইউরো। ডর্টমুন্ডের সঙ্গে তার চুক্তির মেয়াদ শেষ হওয়ার কথা ২০২৪ সালে। তাই জার্মান জায়ান্টরা রিলিজ ক্লজ হিসেবে পাবে ৭৫ মিলিয়ন ইউরো। যদিও ট্রান্সফার মার্কেটের হিসাবে তার বর্তমান মূল্য প্রায় ১৫০ মিলিয়ন ইউরো।

মোল্ডে, রেড বুল সালসবুর্গ এবং ডর্টমুন্ড মিলিয়ে ৯২টি লিগ গোল করেছেন হল্যান্ড। গত বছর চ্যাম্পিয়নস লিগে সবচেয়ে কম বয়সে ২০ গোল করার রেকর্ড গড়েছেন তিনি।  

বাংলাদেশ সময়: ১৯২২ ঘণ্টা, মে ১০, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa