ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

সাত গোলের রোমাঞ্চকর ম্যাচে রিয়ালকে হারাল সিটি

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২২ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২২
সাত গোলের রোমাঞ্চকর ম্যাচে রিয়ালকে হারাল সিটি

সাত গোলের রোমাঞ্চর ম্যাচে রিয়াল মাদ্রিদকে হারাল ম্যানচেস্টার সিটি। উয়েফা চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালের প্রথম লেগে ৪-৩ ব্যবধানে জয় পেয়েছে পেপ গার্দিওলার শিষ্যরা।

ম্যানসিটির হয়ে একটি করে গোল করেন কেভিন ডি ব্রুইনা, গ্যাব্রিয়েল জেসুস, ফিল ফোডেন ও বার্নার্দো সিলভা। রিয়ালের হয়ে করিম বেনজেমা ২টি ও ভিনিসিউস জুনিয়র একটি গোল করেন।

ইতিহাদ স্টেডিয়ামে মঙ্গলবার ম্যাচের দ্বিতীয় মিনিটেই লিড নেয় সিটি। এসময় বক্সের সামনে থেকে রিয়াদ মাহরেজের উড়িয়ে মারা বলে হেড দিয়ে জালে জড়ান ডি ব্রুইনা। ১১তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে পেপ গার্দিওলার শিষ্যরা। এ সময় বাম দিক থেকে ডি ব্রুইনার ক্রসে ডান পায়ের শটে জালে জড়ান জেসুস।  

ম্যাচের ৩৩তম মিনিটে ব্যবধান কমায় রিয়াল। এ সময় বক্সের বাইরে থেকে ফারল্যান্ড মেন্ডিস ক্রস খুঁজে পায় বেনজেমাকে। তিনি বাম পায়ের টোকায় বল জালে পাঠান। তাতে ২-১ ব্যবধানে শেষ হয় প্রথমার্ধের খেলা।

বিরতির পর আরও চারটি গোল হয়। তার দুটি করে ম্যানসিটি ও দুটি করে রিয়াল। ৫৩তম মিনিটে ফিল ফোডেন ব্যবধান ৩-১ করে ফেলেন। এ সময় ডানদিক থেকে ফার্নান্দিনহোর ক্রসে হেড দিয়ে জালে জড়ান তিনি। তবে ৫৫ মিনিটে ব্যবধান কমান ভিনিসিউস জুনিয়র। ফারল্যান্ড মেন্ডিস কাছ থেকে বল পেয়ে একাই টেনে নিয়ে গিয়ে গোল করে আসেন ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড।

খেলার ৭৪তম মিনিটে ব্যবধান ৪-২ করেন বার্নার্দো সিলভা। এসময় বক্সের সামনে বল পেয়ে বল নিয়ে বক্সে ঢুকেই বাম পায়ে শট নেন। বল বক্সের উপরের কোনা দিয়ে জালে জড়ায়। ৮০তম মিনিটে বক্সের মধ্যে হ্যান্ডবল করেন ম্যানসিটির আইমেরিক লাপোর্তে। তাতে পেনাল্টি পায় রিয়াল। করিম বেনজেমা পেনাল্টি থেকে গোল করে ব্যবধান ৪-৩ করে ফেলেন। এটা ছিল চ্যাম্পিয়নস লিগের চলতি মৌসুমে তার ১৪তম গোল। আর নকআউট পর্বে এটা ছিল তার নবম গোল। আর একটি গোল করলেই তিনি ছুঁয়ে ফেলবেন ২০১৬-১৭ মৌসুমে করা ক্রিস্টিয়ানো রোনালদোর রেকর্ড।

শেষ পর্যন্ত রুদ্ধশ্বাস লড়াইটি শেষ হয়েছে ৪-৩ গোলেই। তবে সিটি জিতলেও একদম স্বস্তিতে থাকার উপায় নেই তাদের। ফিরতি লেগ যে হবে প্রতিপক্ষের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে। আগামী বুধবার ঘরের মাঠে তাই ঘুরে দাঁড়ানোর ভালো সুযোগ থাকছে রিয়ালের।

বাংলাদেশ সময়: ০৯২১ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।