ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

পগবার ম্যানইউ অধ্যায় শেষ!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৬ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২২
পগবার ম্যানইউ অধ্যায় শেষ!

ম্যানচেস্টার ইউনাইটেডের জার্সিতে সম্ভবত নিজের শেষ ম্যাচটা খেলে ফেলেছেন পল পগবা। কারণ চলতি মৌসুমের শেষ ভাগটা ইনজুরির সঙ্গে লড়াই করেই কাটবে তার।

এরপর এই বিশ্বকাপজয়ী ফরাসি অ্যাটাকিং মিডফিল্ডার ওল্ড ট্রাফোর্ড ছাড়তে চলেছেন।  

সম্প্রতি ম্যানইউয়ের খেলোয়াড়দের হোয়াটসঅ্যাপ গ্রুপে বিদায়ী ম্যাসেজ পাঠিয়েছেন পগবা। এরপর সেই গ্রুপ থেকে নিজেকে সরিয়েও নিয়েছেন তিনি। ব্রিটিশ সংবাদমাধ্যম 'ডেইলি মেইল' এমনটাই দাবি করেছে।  

২০১৬ সালে ম্যানইউয়ে ফেরার পর ওল্ড ট্রাফোর্ডের ড্রেসিংরুমে সবচেয়ে প্রভাবশালী খেলোয়াড়দের একজন হয়ে ওঠেন পগবা। ৬ বছর পর সেই ড্রেসিংরুমকে দুঃখ ভারাক্রান্ত হৃদয়ে বিদায় বলে দিচ্ছেন তিনি। অভিজ্ঞ এই মিডফিল্ডার নাকি এরইমধ্যে তার সতীর্থদের জানিয়ে দিয়েছেন, আগামী গ্রীষ্মেই অন্য কোথাও পাড়ি জমাবেন তিনি।  

চলতি মৌসুম শেষে ম্যানইউয়ের সঙ্গে পগবার চুক্তির মেয়াদ শেষ হয়ে যাবে। এরপর থেকে তিনি ফ্রি-এজেন্ট হিসেবে যেকোনো ক্লাবে যোগ দিতে পারবেন। তবে ম্যানইয়ে যে তার থাকা হচ্ছে না, তা একপ্রকার নিশ্চিত হয়ে গেছে। শোনা যাচ্ছে, তার পরবর্তী ঠিকানা হতে যাচ্ছে তারই সাবেক ক্লাব জুভেন্টাস। আবার রিয়াল মাদ্রিদ ও পিএসজিও নাকি আগ্রহীর তালিকায় আছে।

২০২১/২২ মৌসুমটা আগেভাগেই শেষ হয়ে গেছে পগবার। ম্যানইউয়ের ভারপ্রাপ্ত কোচ রালফ র‍্যাংনিক জানিয়েছেন, মৌসুমের বাকি সময়ে তাকে অলরেডদের জার্সিতে হয়তো আর দেখা যাবে না। রাংনিক বলেন, 'স্ক্যান রিপোর্ট অনুযায়ী, মৌসুম শেষের আগে পগবা আর খেলতে পারবে বলে মনে হয় না। চিকিৎসকরা জানিয়েছেন, তার সুস্থ হয়ে উঠতে আরও কমপক্ষে চার সপ্তাহ লাগবে। আর মৌসুমের শেষ ম্যাচ হবে আগামী মে মাসের শেষদিকে। মনে হয় না, সে আবারও (ম্যানইউয়ের জার্সিতে) খেলবে। '

রাংনিকের কথা অনুযায়ী, গত সপ্তাহে লিভারপুলের বিপক্ষে অ্যানফিল্ডে ম্যানইউয়ের ৪-০ গোলে হেরে যাওয়া ম্যাচটিই পগবার শেষ ম্যাচ হয়ে রইলো। ওই ম্যাচেই চোট পেয়ে মাঠ ছাড়েন তিনি। অবশ্য এবারের মৌসুমের অধিকাংশ সময় ২৯ বছর বয়সী মিডফিল্ডার ইনজুরির সঙ্গে লড়াই করেই কাটিয়েছেন। পরের মৌসুমে তার ফেরাটা হবে হয়তো নতুন কোনো ঠিকানায়, অন্য কোনো ক্লাবের জার্সিতে।  

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad