ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

আর্জেন্টিনার বিপক্ষে খেলেই কিয়েল্লিনির বিদায়

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০২ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২২
আর্জেন্টিনার বিপক্ষে খেলেই কিয়েল্লিনির বিদায়

অবশেষে অবসরের সিদ্ধান্ত নিয়েছেন ইতালির জর্জো কিয়েল্লিনি। আসছে জুনে আর্জেন্টিনার বিপক্ষে কোপা আমেরিকাজয়ী আর্জেন্টিনা আর ২০২১ ইউরোজয়ী ইতালিকে নিয়ে আয়োজিত হতে যাওয়া ‘লা ফিনালিসিমা’ ম্যাচ খেলেই জার্সি তুলে রাখবেন এই ডিফেন্ডার।

কিয়েল্লিনি এ নিয়ে টানা দ্বিতীয়বার দেশকে বিশ্বকাপে নিয়ে যেতে পারেননি । সেইসঙ্গে বয়সের ভার তো আছেই। সব মিলিয়েই জাতীয় দলকে বিদায় বলার সিদ্ধান্ত নিয়েছেন ইতালি অধিনায়ক।

এর আগে বাছাইপর্ব থেকে সরাসরি বিশ্বকাপে জায়গা না পাওয়ায় প্লে-অফ পর্বে অংশ নিতে হয় চারবারের বিশ্বচ্যাম্পিয়ন ইতালির। কিন্তু এই প্লে-অফেও খুলেনি ভাগ্যের চাকা। প্লে-অফের সেমিফাইনালপর্বের ম্যাচে নর্থ মেসিডোনিয়ার কাছে শেষ মুহূর্তের গোলে ১-০ ব্যবধানে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে পড়ে ইতালি।

কিয়েল্লিনির নেতৃত্বে ২০২০ ইউরো জেতে আজ্জুরিরা। কিন্তু ২০২২ বিশ্বকাপে জায়গা করে নিতে পারেনি। এবার জাতীয় দলের হয়ে আর না খেলার সিদ্ধান্ত জানালেন কিয়েল্লিনি। সিরি আতে সোমবার সাসোলার বিপক্ষে ২-১ গোলে জুভেন্টাসের জয়ের পর এ কথা জানান তিনি।

কিয়েল্লিনি বলেন, ‘যদি আমি সুস্থ থাকি, তাহলে ওয়েম্বলিতে আর্জেন্টিনার বিপক্ষে জাতীয় দলকে বিদায় বলবো। এটা দারুণ ব্যাপার হবে আর্জেন্টিনার বিপক্ষে এমন উদযানমূলক একটা ম্যাচে ইতালির হয়ে খেলাকে বিদায় বলা। জাতীয় দলের জন্য, এটাই আমার শেষ। ’

২০০৪ সালে ইতালি জাতীয় দলের হয়ে অভিষেক হওয়া কিয়েল্লিনি ১৮ বছরের ক্যারিয়ারে ১১৬টি ম্যাচ খেলেছেন। রক্ষণ সামলালেও ৮টি গোল রয়েছে তার।

বাংলাদেশ সময়: ১২০২ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।