ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ফুটবল

সাত গোলের রোমাঞ্চকর ম্যাচে আবাহনীর জয়

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৭ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২২
সাত গোলের রোমাঞ্চকর ম্যাচে আবাহনীর জয়

প্রথমার্ধে ও দ্বিতীয়ার্ধের শুরুতে দুই গোল হজম করে হারের শঙ্কায় পড়েছিল আবাহনী লিমিটেড। তবে সেখান থেকেই ঘুরে দাঁড়িয়ে রোমাঞ্চকর জয় তুলে নিল দলটি।

মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে ৪-৩ গোলে হারিয়েছে আবাহনী।

সোমবার গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে আবাহনীর জয়ে জোড়া গোল করেন রাকিব হোসেন। বাকি দুই গোলদাতা দানিয়েল কলিনদ্রেস ও রাফায়েল অগোস্তো।

এদিন ম্যাচের শুরুর দিকেই মুক্তিযোদ্ধা সংসদের দিদারুল আলমের বুদ্ধিদ্বীপ্ত ফ্রি কিকে বক্সের বাঁ দিকে ফাঁকায় বল পেয়ে গিয়েছিলেন ওবায়দুর রহমান নবাব, কিন্তু ডিফেন্ডারের বাধা পেরুতে পারেননি। এরপর রাফায়েলের শট যায় সরাসরি গোলরক্ষকের কাছে।  

৩৪তম মিনিটে তিতসুয়াসি মিসুয়া স্পট কিক থেকে এগিয়ে নেন মুক্তিযোদ্ধা সংসদকে। দ্বিতীয়ার্ধের পঞ্চম মিনিটে নবাবের কাট ব্যাক নিয়ন্ত্রণে নিয়ে এক ডিফেন্ডারকে কাটিয়ে জায়গা করে নিয়ে ডান পায়ের শটে ব্যবধান দ্বিগুণ করেন আরেক জাপানি সোমা ওতানি।

দুই গোলে পিছিয়ে পড়া আবাহনী ম্যাচে ফিরতে মরিয়া হয়ে ওঠে। আক্রমণে ধার বাড়িয়ে ৬৪ থেকে ৭৫ মিনিটে মুক্তিযোদ্ধার উপর ঝড় তোলে আবাহনী। যার শুরুটা করেন কলিন্দ্রেস। ফ্রি কিক নিয়ে বক্সে ছুটে যান কলিনদ্রেস। কয়েক পা ঘুরে বল পেয়ে যাওয়ার পর কোনাকুনি শটে দলকে ম্যাচে ফেরার উপলক্ষ্য এনে দেন কোস্টারিকার এই ফরোয়ার্ড।  

৬৬তম মিনিটে সতীর্থের হেড ক্রসবারে লেগে ফেরার পর গোলমুখ থেকে ফিরতে হেডে সমতা ফেরান রাকিব। ৬৯তম মিনিটে বাঁ দিক দিয়ে বিনা বাঁধায় বক্সে ঢুকে পড়া রাকিব দারুণ বাঁকানো শটে দূরের পোস্টে লক্ষ্যভেদ করে এগিয়ে নেন দলকে। ৭৫তম মিনিটে গোলমুখ থেকে আলতো টোকায় চতুর্থ গোল এনে দেন রাফায়েল অগোস্তো।

শেষ দিকে আর গোল শোধ দেন মুক্তিযোদ্ধা।

১২ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠে এলো মারিও লেমোসের দল। সমান ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বসুন্ধরা কিংস। ২৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে নেমে গেছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। আর সাত পয়েন্ট নিয়ে এগারোতম অবস্থানে মুক্তিযোদ্ধা।

বাংলাদেশ সময়: ১৯২৮ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।