ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

শেখ রাসেল-মোহামেডান ম্যাচ ড্র

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৪ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২২
শেখ রাসেল-মোহামেডান ম্যাচ ড্র মোহামেডান স্পোর্টিং ক্লাবের সঙ্গে ১-১ গোলে ড্র করল শেখ রাসেল ক্রীড়া চক্র। ছবি: শোয়েব মিথুন

বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বে মোহামেডান স্পোর্টিং ক্লাবের সঙ্গে ১-১ গোলে ড্র করল শেখ রাসেল ক্রীড়া চক্র। রাসেলের হয়ে গোল করেছেন মোহাম্মদ জুয়েল এবং মোহামেডানকে সমতায় ফেরান জাফর ইকবাল।

সোমবার বসুন্ধরা কিংস অ্যারেনায় মোহামেডানকে আতিথেয়তা জানায় শেখ রাসেল। এই ড্র'তে ১২ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানেই থাকল শেখ রাসেল। সমান ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে সাদা-কালোরা।

এদিন তিন বিদেশি পরিবর্তন করে এ ম্যাচে মাঠে নামে শেখ রাসেল। শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলেছে জুলফিকার মিন্টুর দল। আগের ম্যাচে লাল কার্ড দেখায় এ ম্যাচে ছিলেননা আইজার আকমাতোভ এবং নতুন বিদেশি নাইজেরিয়ান ইসমাহিল আকিনাদে এখনো ছাড়পত্র না পাওয়ায় তাকে ছাড়াই একাদশ সাজায় রাসেল।  

প্রিমিয়ার লিগের প্রথম পর্বের শেষ ম্যাচ জিতলেও দ্বিতীয় পর্বের শুরুতেই নতুন দুই বিদেশি নিয়ে মাঠে নেমেও ভাগ্য বদলাতে পারেনি মিন্টুর দল।

ম্যাচের ১৫তম মিনিটে সুযোগ নষ্ট করে মোহামেডান। ডান দিক থেকে দিয়াবাতের ক্রসে অরক্ষিত সাহেদ মিয়া বলে মাথা লাগালেও জাল খুঁজে পায়নি, ক্রস বারের উপর দিয়ে বল বাইরে চলে যায়। পরের মিনিটেই প্রতি আক্রমণে যায় শেখ রাসেল। বক্সের খানিকটা বাইরে থেকে হেমন্তের বাঁকানো শট হাতের আঙ্গুলের ছোঁয়ায় বাইরে ঠেলে দেন সুজন হোসাইন।  

২১তম মিনিটে জুয়েলের গোলে এগিয়ে যায় শেখ রাসেল। আইভরি কোস্টের দিদিয়ে চার্লসের থ্রু বল ধরে অফসাইড ফাদ ভেঙে ডান পায়ের শটে বল জালে জড়ান এই স্ট্রাইকার। চলতি মৌসুমে এটি তার চতুর্থ গোল।  

খেলার ৩৩তম মিনিটে মান্নাফ রাব্বির থ্রু পাস থেকে রিচার্ড গাদজের নেওয়া গতির শট সুজনের হাতে লেগে বাইরে চলে যায়। ৩৬তম মিনিটে ম্যাচে ফেরার সুবর্ণ সুযোগ নষ্ট করেন সাহেদ মিয়া। সতীর্থের কাছ থেকে পাওয়া বল নিয়ে রাসেলের বক্সে ঢুকে পড়েন সাহেদ, পিছনে ছুটছিলেন রাসেল দুই ফুটবলার। প্রথম দফায় সাহেদের শট আশরাফুল রানা এগিয়ে এসে ঠেকিয়ে দিলে আবারও শট নেন সাহেদ, এবার বল নিজের আয়ত্তে নেন রানা। ৫২তম মিনিটে বদলি নামা দিপকের শট সাইড বারে লেগে ফিরলে ব্যবধান বাড়াতে পারেনি রাসেল। ফিরতে বলে সুযোগ ছিল বল জালে জড়ানোর কিন্তু হেমন্ত লক্ষ্যে রাখতে পারেনি।

৮০তম মিনিটে দশ জনের দলে পরিণত হয় মোহামেডান। মোহামেডানের ডিফেন্ডারদের পিছনে ফেলে বল নিয়ে বক্সের দিকে ছুটছিলেন রিচার্ড গাদজে, কোনো উপায় না দেখে পোস্ট ছেড়ে বের হয়ে এসে বক্সের বাইরে গাদজেকে ফেলে দেন সুজন।

ফাউলের বাঁশি বাজিয়ে সুজনকে লাল কার্ড দেন রেফারি জিএম চৌধুরি নয়ন। ৮৮তম মিনিটে জাফর ইকবালের গোলে সমতায় ফেরে মোহামেডান। বাম দিক দিয়ে বক্সে ঢুকে ডান পায়ের মাপা শটে কাছের পোস্টে জাল খুঁজে নেন এই ফরোয়ার্ড। প্রথম লেগেও ১-১ গোলে ড্র করেছিল দুই দল।

বাংলাদেশ সময়: ১৯১২ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad