ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন পেলে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৭ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২২
হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন পেলে

কোলন ক্যানসারের চিকিৎসার জন্য ফের হাসপাতালে ভর্তি হয়েছিলেন ব্রাজিলিয়ান ফুটবল কিংবদন্তি পেলে। তবে ৩ দিন হাসপাতালে কাটানোর পর তিনি চিকিৎসকদের পরামর্শে বাড়ি ফিরেছেন।

কিছুদিন আগে শারীরিক অবস্থার অবনতির কারণে ব্রাজিলের ইসরায়েলিতা আলবার্ট আইনস্টাইন হাসপাতালে ভর্তি করা হয়েছিল পেলেকে। আর আজ শুক্রবার হাসপাতাল কর্তৃপক্ষ সংবাদমাধ্যমকে জানিয়েছে, ৮১ বছর বয়সী পেলের শারীরিক অবস্থা আগের চেয়ে ভালো।  

গত সেপ্টেম্বরে হাসপাতালে নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা করানোর মাঝেই চিকিৎসকরা পেলের শরীরে কোলন ক্যানসারের অস্তিত্ব খুঁজে পান। এজন্য এর আগে একবার অস্ত্রোপচার করা হয়েছিল তার। এরপর তাকে বেশ কয়েকবার কেমোথেরাপি দেওয়া হয়। কেমোথেরাপি দেওয়ার পর প্রতি মাসে তার শরীরে এর প্রভাব পরীক্ষানিরীক্ষা করা হচ্ছে।  

শুধু ক্যানসারই নয়, সম্প্রতি ব্রাজিলের বিশ্বকাপজয়ী এই তারকার আরও কিছু শারীরিক জটিলতা দেখা দিয়েছে। এর মধ্যে আছে মেরুদণ্ড, কোমর ও হাঁটুর ব্যথা। এসব সমস্যার কারণেও তাকে অস্ত্রোপচারের টেবিলে যেতে হয়েছে। এছাড়া কিডনির সমস্যা তো আছেই। ক্যানসারের চিকিৎসা নিতেও এখন নিয়মিত হাসপাতালে যেতে হচ্ছে তাকে। তবে আপাতত কিছুদিনের জন্য বাড়িতেই থাকতে পারবেন তিনি।

বাংলাদেশ সময়: ১৬৩৭ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।