ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

সোসিয়েদাদের মাঠে বার্সেলোনার কষ্টের জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৫ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২২
সোসিয়েদাদের মাঠে বার্সেলোনার কষ্টের জয়

উড়তে থাকা বার্সেলোনা হঠাৎ করেই হোঁচট খেল চ্যাম্পিয়ন্স লিগে। যার প্রভাব পড়েছে লা লিগাতেও।

আগের ম্যাচে পুচকে কাদিসের কাছে হারার পর অবশেষে জয়ে ফিরল কাতালানরা। বৃহস্পতিবার রাতে রিয়াল সোসিয়েদাদের মাঠে ১-০ গোলের জয় পায় জাভি হের্নান্দেজের দল।

প্রতিপক্ষের মাঠে ম্যাচের শুরু থেকে দারুণ ছন্দে ছিল বার্সেলোনা। মাত্র ১১ মিনিটের মাথায় পিয়েরে এমেরিক অবামেয়াংয়ের গোলে এগিয়ে যায় তারা। উসমান দেম্বেলের শট বারে লেগে ফিরে আসলে বল ডি-বক্সে বাড়ান গাভি। সেখান থেকে নিয়ন্ত্রণে এনে ফেররান তরেসের ক্রস থেকে দারুণ শটে লক্ষ্যভেদ করেন অবামেয়াং। বার্সার হয়ে ১১ ম্যাচে এ নিয়ে ৯টি গোল করে দারুণ ফর্মে আছেন গ্যাবনের এই ফরোয়ার্ড।  

বিরতির পর ছন্দ হারিয়ে ফেলে বার্সেলোনা। প্রতিপক্ষের আক্রমণ সামলাতেই দ্বিতীয়ার্ধ কেটে যায় তাদের। দেয়াল হয়ে গোলরক্ষক টের স্টেগেন কয়েকটি দুর্দান্ত সেভ করেন। শেষ পর্যন্ত তার এবং অবামেয়াংয়ের নৈপুণ্যে জয় নিয়ে মাঠ ছাড়ে জাভির শিষ্যরা।

৩২ ম্যাচে ১৮ জয় ও ৯ ড্রয়ে ৬৩ পয়েন্ট নিয়ে দুইয়ে বার্সেলোনা। সমান পয়েন্ট নিয়ে তিনে সেভিয়া। ৩৩ ম্যাচে ৫৫ পয়েন্ট নিয়ে ছয়ে রিয়াল সোসিয়েদাদ। সমান ম্যাচে ৭৮ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান রিয়াল মাদ্রিদের। বাকি পাঁচ ম্যাচে আর মাত্র ৪ পয়েন্ট নিশ্চিত করতে পারলেই শিরোপা নিশ্চিত করবে লস ব্লাঙ্কোসরা।  

বাংলাদেশ সময়: ১১২৫ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।