ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ব্রাইটনকে হারিয়ে শীর্ষে ফিরল ম্যানসিটি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২০ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২২
ব্রাইটনকে হারিয়ে শীর্ষে ফিরল ম্যানসিটি

ইংলিশ প্রিমিয়ার লিগে ঘরের মাঠে ব্রাইটনকে হারিয়ে শীর্ষস্থানে ফিরল ম্যানচেস্টার সিটি। বুধবার রাতে ম্যাচটিতে ৩-০ ব্যবধানের জয় পায় পেপ গার্দিওলার শিষ্যরা।

সিটিজেনদের হয়ে তিনটি গোল করেন রিয়াদ মাহরেজ, ফিল ফোডেন ও বের্নাদো সিলভা।

ইতিহাদে খেলতে নেমে শুরুতেই দারুণ কয়েকটি আক্রমণে যায় ম্যানসিটি। তবে ব্রাইটনের রক্ষণদেয়াল ভেদ করতে পারছিল না তারা। প্রথমার্ধ জুড়ে গোল না পেলেও বিরতির পর নিজেদের চেনা রূপে ফিরে দলটি। ৫৩তম মিনিটে প্রথম গোল করে দলকে এগিয়ে নিয়ে যান রিয়াদ মাহরেজ। কেভিন ডি ব্রুইনার পা থেকে বক্সে ব্রাইটন ডিফেন্ডারের গায়ে লেগে বল যায় মাহরেজের পায়ে। দারুণ শটে লক্ষ্যভেদ করতে ভুলেননি আলজেরিয়ান এই ডিফেন্ডার।

৬৫তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ফোডেন। কর্নারে বল বক্সে না ফেলে মাহরেজ বাড়ান বাইরে থাকা ফোডেনকে। দূর থেকে এই ফরোয়ার্ডের শট এক ডিফেন্ডারের গায়ে লেগে জালে ভেড়ায়। ৮২তম মিনিটে ব্যবধান আরও বাড়ান সিলভা। ব্রাইটন ডিফেন্ডারের ভুলে বল পেয়ে সিলভাকে বাড়ান ডি ব্রুইনা। বক্সের ঠিক উপর থেকে বাঁকানো শটে লক্ষ্যভেদ করেন পর্তুগিজ এই ফরোয়ার্ড।

৩২ ম্যাচে ৭৭ পয়েন্ট নিয়ে শীর্ষেই থাকল ম্যানচেস্টার সিটি। ৩৩ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে দশে ব্রাইটন। ৩২ ম্যাচে ৭৬ পয়েন্ট নিয়ে সিটির ঠিক পেছনেই লিভারপুল।  

বাংলাদেশ সময়: ১০১৯ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।