ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

রিয়াল হোঁচট খায় না: আনচেলত্তি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪০ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২২
রিয়াল হোঁচট খায় না: আনচেলত্তি

চেলসির পর সেভিয়া, রিয়াল মাদ্রিদের প্রত্যাবর্তনের গল্প চলছেই। চ্যাম্পিয়ন্স লিগে ঘুরে দাঁড়িয়ে জয়ের রেকর্ড সবচেয়ে বেশি লস ব্লাঙ্কোসদেরই।

রোববার রাতে লা লিগায় সেভিয়ার বিপক্ষে প্রথমার্ধে দুই গোলে পিছিয়ে থাকা রিয়াল দ্বিতীয়ার্ধে তিন গোল করে জয় ছিনিয়ে নিল। এতে বোঝা যাচ্ছে লা লিগায়ও রেকর্ড নিজেদের করবে কার্লো আনচেলত্তির দল।

লা লিগায় এমন দারুন প্রত্যাবর্তন করে দুইয়ে থাকা বার্সার সঙ্গে ১৫ পয়েন্টের ব্যবধান বাড়াল রিয়াল। শিরোপাজয়ের খুব কাছে অবস্থান করছে বেনজেমা-মদ্রিচরা। অথচ বার্সেলোনার গত ম্যাচে কোচ জাভি হের্নান্দেজ চেয়েছেন রিয়াল যেন পয়েন্ট হারায়, বাকি দলগুলোও তার ব্যতিক্রম নয়। কিন্তু রিয়াল অপ্রতিরোধ্য। তাদের হোঁচট খায় না বলে দাবি করেন কোচ কার্লো আনচেলত্তি।

তিনি বলেন, ‘সবাই অপেক্ষায় আছে রিয়াল মাদ্রিদ হোঁচট খাবে, কিন্তু রিয়াল মাদ্রিদ হোঁচট খায় না। কারণ আমাদের আছে সেই মানসিকতা ও দৃঢ়তা। লা লিগা অবশ্যই এখনও শেষ হয়ে যায়নি, তবে আমরা বড় এক পদক্ষেপ নিয়েছি। ’

ম্যাচে রেফারির কিছু বিতর্কিত সিদ্ধান্তের সমালোচন করতেও ভুলেননি রিয়াল কোচ। ১৭তম মিনিটে বক্সের ভেতর সেভিয়ার দিয়েগো কার্লোসের হাতে বল স্পষ্ট লাগলেও পেনাল্টি দেননি রেফারি। অথচ ৭৮তম মিনিটে ভিনিসিউস জুনিয়র জালে বল পাঠালেও অযথাই হ্যান্ডবল ধরা হয় তার। এতকিছুর পরেও রিয়াল ঘুরে দাঁড়িয়েছে। এতে দারুণ খুশি আনচেলত্তি।

তিনি আরও বলেন, ‘দুটি ভুলের পরও ছেলেরা হাল ছেড়ে দেয়নি এবং পেছন থেকে ঘুরে দাঁড়িয়ে অবিশ্বাস্য এই জয়ের কৃতিত্ব তাদেরই। এই দলের এমন পারফরম্যান্সে আমি বিস্মিত নই, তবে দ্বিতীয়ার্ধে দল যেমন খেলেছে, তাতে আমি গর্বিত। দলের সবার প্রতি কৃতজ্ঞতা। ’ 

বাংলাদেশ সময়: ১২৩৬ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad