ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

নেইমার-এমবাপ্পের গোলে শিরোপার সুবাস পাচ্ছে পিএসজি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৮ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২২
নেইমার-এমবাপ্পের গোলে শিরোপার সুবাস পাচ্ছে পিএসজি

ঘরের মাঠে আশানুরূপ পারফরম্যান্স না করলেও নেইমার-এমবাপ্পের গোলে ঠিকই জয়ের দেখা পেল প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। রোববার রাতে লিগ ওয়ানে মার্সেইকে ২-১ ব্যবধানে হারিয়ে শিরোপা জয়ের পথে আরও এগিয়ে গেল মাওরিসিও পচেত্তিনোর দল।

দুইয়ে থাকা দলটির সঙ্গে ১৫ পয়েন্টের ব্যবধান বাড়াল তারা।

পার্ক দেস প্রিন্সেসে ম্যাচের দ্বাদশ মিনিটেই নেইমারের গোলে এগিয়ে যায় পিএসজি। ডি-বক্সের বাইরে থেকে মার্কো ভেরাত্তির বাড়ানো বল পায়ের স্পর্শে গোলরক্ষকের ওপর দিয়ে লক্ষ্যভেদ করেন ব্রাজিলিয়ান এই তারকা। লিগ ওয়ানে এই নিয়ে ৬টি গোলের দেখা পেলেন তিনি। ৩১তম মিনিটে সমতায় ফেরে মার্সেই। কর্নার থেকে আসা বল নিয়ন্ত্রণে আনকে পারেনি পিএসজি ডিফেন্ডাররা। সুযোগ পেয়ে বল জালে পাঠাতে ভুল করেননি কালেতা কার।

৪১তম মিনিটে নুনো জালে বল পাঠান মেসি। কিন্তু তাকে পাস দেওয়া নুনো মেন্দেস অফসাইডে থাকায় গোলটি অফসাইড হয়। প্রথমার্ধের যোগ করা সময়ে নেইমারের শট ডি-বক্সে প্রতিপক্ষ ডিফেন্ডারের হাতে লাগলে পেনাল্টির আবেদন করে পিএসজি ফুটবলাররা। তবে সঙ্গে সঙ্গে না দিলেও পরক্ষণে ভিএআরের সাহায্যে পেনাল্টি পায় স্বাগতিকরা। দারুণ স্পট কিকে লক্ষ্যভেদ করতে ভুলেননি এমবাপ্পে।  

এগিয়ে থাকা পিএসজি দ্বিতীয়ার্ধে আর কোনো গোল পায়নি, প্রতিপক্ষকেও গোল দিতে দেয়নি। ফলে জয় নিয়েই মাঠ ছাড়ে দুই দল।

৩২ ম্যাচে ২৩ জয় ও ৫ ড্রয়ে ৭৪ পয়েন্ট নিয়ে শীর্ষে পিএসজি। সমান ম্যাচে ৫৯ পয়েন্ট নিয়ে দুইয়ে মার্সেই। তিনে থাকা রেনের পয়েন্ট ৫৬।  

বাংলাদেশ সময়: ১২৩৬ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।