ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

দারুণ প্রত্যাবর্তনে সেভিয়াকে হারাল রিয়াল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৭ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২২
দারুণ প্রত্যাবর্তনে সেভিয়াকে হারাল রিয়াল

চ্যাম্পিয়ন্স লিগে পিএসজি, চেলসির পর এবার লা লিগায় সেভিয়ার বিপক্ষেও ঘুরে দাঁড়িয়ে জয় ছিনিয়ে আনলো রিয়াল মাদ্রিদ। রোববার রাতে প্রতিপক্ষের মাঠে ম্যাচটিতে ৩-২ ব্যবধানে জয়লাভ করে করে লস ব্লাঙ্কোসরা।

৩২ ম্যাচে ২৩ জয়, ছয় ড্র ও তিন হারে ৭৫ পয়েন্ট নিয়ে শীর্ষেই থাকল রিয়াল। সমান ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে সেভিয়া। দুই ম্যাচ কম খেলে ৬০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে বার্সেলোনা।  

ম্যাচের ২১তম মিনিটে ইভান রাকিতিচের গোলে এগিয়ে যায় সেভিয়া। রিয়ালের মানব দেওয়ালের মাঝ দিয়ে বল জালে পাঠান এই ক্রোয়েশিয়ান। ২৫তম মিনিটে এরিক লামেলার গোলে ব্যবধান দ্বিগুণ করে সেভিয়া। হেসুস করোনার বাড়ানো পাস ধরে বক্সে ঢুকে পড়েন করোনা, থিবো কোর্তোয়া পোস্ট ছেড়ে বের হয়ে আসলেও গ্রিফ করতে না পারায় দিক বদলে বল চলে যায় খানিকটা সামনে। ফাকা হয়ে যায় পোস্ট, সেই পোস্টে সহজেই জাল খুঁজে নেন লামেলা।  

বিরতি থেকে ফেরার পাঁচ মিনিটের মাথায় এক গোল শোধ দিয়ে ম্যাচে ফেরার আভাস দেয় রিয়াল মাদ্রিদ। দানি কার্ভাহালের নিচু করে নেওয়া পাসে প্লেসিং শটে জাল খুঁজে নেন বদলি নামা রদ্রিগো। ৭৮তম মিনিট ভিনিসিয়ুস জুনিয়র বল জড়ালেও ভিএআর চেকে তা বাতিল করেন রেফারি। রেফারির দাবি শট নেওয়ার আগে ভিনির হাতে বল লাগে।  

সমতায় ফিরতে মরিয়া রিয়াল ৮২তম মিনিটে নাচোর গোলে দারুণভাবে ঘুরে দাঁড়ায়। যোগ করা সময়ে বাজিমাত করেন করিম বেনজেমা। রদ্রিগোর কাট ব্যাক থেকে বল নিয়ন্ত্রণে নিয়ে দেখে শুনে সেভিয়ার কয়েকজন ডিফেন্ডারের মাঝ দিয়ে জাল খুঁজে নেন ফরাসি এই স্ট্রাইকার। গোলের পর উল্লাসে মাতে রিয়ালের ডাগ আউট। চলতি লিগে বেনজেমার এটি ২৫তম গোল। লা লিগায় এটি তার সর্বোচ্চ গোলস্কোরের রেকর্ড।

বাংলাদেশ সময়: ১১৪৪ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।