ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

এবার বুন্দেসলিগায় খেলা থামিয়ে ইফতার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৯ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২২
এবার বুন্দেসলিগায় খেলা থামিয়ে ইফতার

বিশ্বের বিভিন্ন ফুটবল লিগে খেলার মাঝেই মুসলিম ফুটবলারদের ইফতার করার দৃশ্য বেশ পরিচিত। সম্প্রতি তুরস্কের লিগে খেলোয়াড়দের রোজা ভাঙার সুযোগ করে দিতে খেলা থামিয়ে দেওয়ার ঘটনা বেশ আলোচিত হয়েছিল।

তবে জার্মানির ক্লাব ফুটবলে প্রথমবারের মতো দেখা গেল এমন দৃশ্য।

গত ৬ এপ্রিল জার্মানির শীর্ষ ফুটবল লিগ বুন্দেসলিগায় ৬ এপ্রিল মাইনৎস ও আউগসবুর্গের মধ্যে ম্যাচের ৬৪তম মিনিটের সময় কিছুক্ষণের জন্য খেলা বন্ধ রাখেন রেফারি মাটিয়াস ইওলেনবেক। ওই সময়ের মধ্যে পানি পান করে রোজা ভাঙেন মাইনৎসের মুসলিম ফুটবলার মুসা নিয়াকাতে৷

জার্মানির সংবাদমাধ্যম 'বিল্ড'-এর বরাতে এমনটাই জানিয়েছে 'ডয়েচে ভেলে'।  

জানা গেছে, ২৬ বছর বয়সী সেন্টার-ব্যাক মুসা ফ্রান্সের নাগরিক। ম্যাচ শেষে ইফতারের সময় খেলা বন্ধ রাখার ব্যাপারে তিনি বলেন, ৬২তম মিনিটে যে ইফতারের সময় হবে তা তিনি জানতেন। তাই দ্বিতীয়ার্ধের খেলা শুরুর আগেই রেফারিকে ৬২ থেকে ৭০তম মিনিটের মধ্যে যেকোনো সময় তাকে ইফতার সেরে নেওয়ার সুযোগ দিতে অনুরোধ করেছিলেন তিনি। রেফারি তার অনুরোধ গ্রহণ করে তাকে রোজা ভাঙার সুযোগ করে দেন।

বুন্দেসলিগায় ইফতারের জন্য খেলা বন্ধ রাখার দ্বিতীয় ঘটনাটি ঘটে গত ১০ এপ্রিল। সেদিন লাইপজিগ ও হফেনহাইমের খেলার সময় লাইপজিগের মোহামেদ সিমাকানকেও একই সুযোগ দেয়া হয়৷ 

গত বছর ইংলিশ প্রিমিয়ার লিগে লেস্টার সিটি ও ক্রিস্টাল প্যালেসের ম্যাচে লেস্টারের ডিফেন্ডার ওয়েসলে ফোফানা ও ক্রিস্টাল প্যালেসের মিডফিল্ডার শেকু কুইয়াতেকে খেলা বন্ধ রেখে রোজা ভাঙার সুযোগ দেওয়া হয়েছিল।  

বাংলাদেশ সময়: ১৫২৮ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad