ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ক্লাব ক্যারিয়ারে ৫০ হ্যাটট্রিকের মাইলফলকে রোনালদো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৭ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২২
ক্লাব ক্যারিয়ারে ৫০ হ্যাটট্রিকের মাইলফলকে রোনালদো

বেশ কিছুদিন থেকেই মাঠে ও মাঠের বাইরের বিভিন্ন ঘটনায় সমালোচনার তিরে বিদ্ধ হচ্ছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। তবে দুর্দান্ত হ্যাটট্রিকে ম্যানচেস্টার ইউনাইটেডকে রক্ষা করে সেই সমালোচনার কফিনে  আপাতত পেরেক ঠুকে দিয়েছেন পর্তুগিজ উইঙ্গার।

সেই হ্যাটট্রিক আবার তার ক্লাব ক্যারিয়ারের ৫০তম!

গতকাল ইংলিশ প্রিমিয়ার লিগে নরইউচের বিপক্ষে ম্যানইউ জিতেছে ৩-২ গোলে। এই ম্যাচেই চলতি মৌসুমে রেড ডেভিলদের হয়ে দ্বিতীয় ও ক্লাব ক্যারিয়ারের ৫০তম হ্যাটট্রিক করলেন রোনালদো। এর আগে প্রথম মেয়াদে রেড ডেভিলদের হয়ে করেছিলেন আরও একটি হ্যাটট্রিক।  

এছাড়া ক্লাব ক্যারিয়ারে রিয়াল মাদ্রিদের জার্সিতে ৪৪ বার এবং জুভেন্টাসের জার্সিতে তিনবার হ্যাটট্রিক করেছেন রোনালদো। ক্লাব ও জাতীয় দল মিলিয়ে রোনালদোর হ্যাটট্রিক সংখ্যা এখন ৬০। তার চেয়ে বেশি হ্যাটট্রিক নেই আরও কারও। ৫৪টি হ্যাটট্রিক নিয়ে তালিকায় দুইয়ে আছেন তার চিরপ্রতিদ্বন্দ্বী ও পিএসজির আর্জেন্টাইন ফরোয়ার্ড লিওনেল মেসি। তিনে থাকা বায়ার্ন মিউনিখের পোলিশ স্ট্রাইকার রবার্ট লেভানডফস্কির হ্যাটট্রিক সংখ্যা ২৯টি।  

শনিবার নরউইচের বিপক্ষে দারুণ এই জয়ে আগামী মৌসুমে চ্যাম্পিয়নস লিগে খেলার স্বপ্ন বাঁচিয়ে রাখল ম্যানইউ। দিনের অন্য ম্যাচে সাউদ্যাম্পটনের কাছে ১-০ গোলে হেরেছে আর্সেনাল। আর এতেই ৩২ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে লিগের পঞ্চম স্থানে উঠেছে এসেছে ম্যানইউ। সমান ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে একই রাতে ব্রাইটনের কাছে ০-১ গোলে হেরে যাওয়া টটেনহ্যাম।

বাংলাদেশ সময়: ১০২৬ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।