ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

সড়ক দুর্ঘটনায় মৃত্যুবরণ করলেন কলম্বিয়ান গ্রেট রিংকন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫১ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২২
সড়ক দুর্ঘটনায় মৃত্যুবরণ করলেন কলম্বিয়ান গ্রেট রিংকন

কলম্বিয়ার সাবেক অধিনায়ক ফ্রেডি রিংকন সড়ক দুর্ঘটনায় মাথায় গুরুতর আঘাত পেয়ে না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন। বৃহস্পতিবার (১৪ এপ্রিল) এক বিবৃতিতে তার মৃত্যুর খবর নিশ্চিত করে কলম্বিয়ান ফুটবল ফেডারেশন (এফসিএফ)।

 

কলম্বিয়ার কালি শহরে সোমবার সকালে রিংকনের গাড়ির সঙ্গে একটি বাসের সংঘর্ষ হয়। গাড়ি নিজেই ড্রাইভ করছিলেন তিনি। সংঘর্ষের কারণে মাথায় গুরুতর আঘাত পান সাবেক এই রিয়াল মাদ্রিদ মিডফিল্ডার। এরপর কালির ইমবানাকো ক্লিনিকে চিকিৎসাধীন ছিলেন তিনি। শেষ পর্যন্ত চিকিৎসকদের সব প্রচেষ্টা ব্যর্থ করে মৃত্যুবরণ করেন তিনি।

১৯৯০, ১৯৯৪ ও ১৯৯৮ বিশ্বকাপে কলম্বিয়ার হয়ে মাঠ মাতিয়েছেন রিংকন। আন্তর্জাতিক ফুটবলে সর্বমোট ১৭টি গোল করেন তিনি। এছাড়া দেশের আরেক গ্রেট কার্লোস ভালদেরামার সঙ্গে যৌথভাবে সবচেয়ে বেশি বিশ্বকাপ ম্যাচ খেলার রেকর্ড তার। সর্বমোট ১০টি বিশ্বকাপ ম্যাচে অংশগ্রহণ করেছিলেন তারা।

ক্লাব ফুটবল ক্যারিয়ারে রিয়াল মাদ্রিদ ছাড়াও নাপোলি, পালমেইরাস ও সান্তোসে খেলেছেন রিংকন। ২০০০ সালে প্রথম ফিফা ক্লাব ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ (বর্তমানে ক্লাব বিশ্বকাপ) জয়ী করিন্থিয়ান্স দলেরও অংশ ছিলেন তিনি।

বাংলাদেশ সময়: ১৬৫১ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।