ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

আতলেতিকোকে বিদায় করে সেমিফাইনালে সিটি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৬ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২২
আতলেতিকোকে বিদায় করে সেমিফাইনালে সিটি

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে আতলেটিকো মাদ্রিদের বিপক্ষে প্রথম লেগে ১-০ গোলে জেতা ম্যানচেস্টার সিটি দ্বিতীয়ার্ধে তেমন জ্বলে উঠতে পারেনি। দ্বিতীয় লেগের প্রথমার্ধে কিছুটা লড়াই করে গেলেও দ্বিতীয়ার্ধে নিজেদের খুঁজে ফিরছিল ইংলিশ ক্লাবটি।

তবে ম্যাচটি গোলশূণ্য ড্র হওয়ায় আগের লেগে এগিয়ে থাকা ম্যানসিটিই নিশ্চিত করে সেমিফাইনাল।

বুধবার রাতে ওয়ান্দা মেত্রোপলিতানো স্টেডিয়ামে বল দখলে আধিপত্য বজায় রেখেছে ম্যানসিটি। অপরদিকে প্রথম লেগে আক্রমণে না গেলেও নিজেদের মাঠে ঠিকই দলকে আক্রমণাত্মক খেলান দিয়েগো সিমিওনে। প্রধমার্ধে মাত্র একটি শট নেওয়া আতলেতিকো বিরতির পর ১৩টি শট নেয়। যার মধ্যে তিনটি ছিল লক্ষ্যে। কিন্তু জাল ভেদ করতে পারেননি কেউই।

প্রথমার্ধের দশম মিনিটে প্রথম সুযোগ পায় সিটি। ইলকাই গিনদোয়ানের কর্নারে জন স্টোনসের হেড লক্ষ্যভ্রষ্ট হয়ে ক্রসবারের ওপর দিয়ে চলে যায়। ৩০তম মিনিটে সুযোগ নষ্ট করে গিনদোয়ান। বিরতির পর গোলখরা মেটাতে মরিয়া হয়ে উঠে স্বাগতিকরা। কয়েকটি সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি জোয়াও ফেলিক্স। ৫৭তম মিনিটে ডি-বক্স থেকে লক্ষ্যভ্রষ্ট শটে সুযোগ নষ্ট করেন গ্রিজম্যান। শেষদিকে কয়েকটি ফাউলের ঘটনা ঘটলেও রেফারি তা মানিয়ে নেন। তবে গোল পায়নি কেউই।

আতলেটিকোকে হারিয়ে সেমিফাইনালে কোয়ালিফাই করা ম্যানচেস্টার সিটির প্রতিপক্ষ চেলসিকে বিদায় করা রিয়াল মাদ্রিদ।

বাংলাদেশ সময়: ১৩২৬ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।