ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

এবারের ব্যালন ডি’অর বেনজেমার প্রাপ্য: রোনালদো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৫ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২২
এবারের ব্যালন ডি’অর বেনজেমার প্রাপ্য: রোনালদো

রিয়াল মাদ্রিদের হয়ে উড়ছেন করিম বেনজেমা। চ্যাম্পিয়ন্স লিগের এবারের আসরে দুইটি হ্যাটট্রিকের পাশাপাশি করেছেন সর্বমোট ১২ গোল।

লা লিগায় গোলস্কোরিংয়ে রয়েছেন সবার শীর্ষে। চলতি মৌসুমে ব্যালন ডি’অরের দৌড়ে সবার আগে রয়েছেন ফরাসি এই তারকা। এমনই মনে করছেন ব্রাজিলিয়ান কিংবদন্তি রোনালদো লিমা।

স্কাই স্পোর্টস ইতালিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে রোনালদো বলেন, ‘এবারের ব্যালন ডি’অর বেনজেমার প্রাপ্য, আমি অনেক বছর ধরেই এটা বলে আসছি এবং বারবার সমালোচিত হচ্ছি। কিন্তু সে এটা পাওয়ার দাবি রাখে। সে দুর্দান্ত এক ফরোয়ার্ড। ’

মঙ্গলবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে উঠার দৌড়ে চেলসির বিপক্ষে অতিরিক্ত সময়ে দুর্দান্ত এক হেডারে রিয়াল মাদ্রিদকে জেতান বেনজেমা। প্রথম লেগে করেন দুর্দান্ত এক হ্যাটট্রিক। প্রতিযোগীতায় ১২ গোল নিয়ে গোলদাতার তালিকায় দুইয়ে অবস্থান করছেন ফরাসি এই তারকা। ১৩ গোল নিয়ে শীর্ষে অবস্থান করছেন বায়ার্ন মিউনিখ স্ট্রাইকার রবের্ত লেভানডোভস্কি। যদিও পোলিশ এই তারকার দলকে গতকালই প্রতিযোগীতা থেকে বিদায় করেছে ভিয়ারিয়াল। এতে বেনজেমারও শীর্ষ গোলদাতা হওয়ার সুযোগ তৈরি হয়ে গেল।

এদিকে চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলে ৩৮ ম্যাচ খেলে বেনজেমা করেছেন ৩৮ গোল। লা লিগায় ২৭ ম্যাচে সর্বোচ্চ ২৪ গোল করেছেন বেনজিমা। রিয়ালও আছে লিগ টেবিলের শীর্ষে। লা লিগার পাশাপাশি চ্যাম্পিয়ন্স লিগেও শীর্ষ গোলদাতা হওয়ার সুযোগ এখনও বাকি বেনজেমার সামনে। আর সর্বোচ্চ গোলদাতা হলেই ব্যালন ডি’অর একরকম নিশ্চিত ফরাসি এই তারকার। যেটি আগেই বলে দিয়েছেন ব্রাজিলিয়ান তারকা রোনালদো লিমা। এখন শুধু দেখার অপেক্ষা।

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।