ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ফুটবল

ইব্রাহিমোভিচদের কাঁদিয়ে বিশ্বকাপে লেভানডোভস্কির পোল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৩৯ ঘণ্টা, মার্চ ৩০, ২০২২
ইব্রাহিমোভিচদের কাঁদিয়ে বিশ্বকাপে লেভানডোভস্কির পোল্যান্ড

বাছাইপর্বের প্লে-অফ ফাইনালে সুইডেনকে হারিয়ে কাতার বিশ্বকাপের টিকিট কাটল পোল্যান্ড। ম্যাচের শুরুতেই গোল করে দলকে এগিয়ে নেয় পোল্যান্ড তারকা লেভানডোভস্কি।

শেষদিকে এসে পিওতর জিয়েলিন্সকির গোলে ব্যবধান ২-০ করে জ্লাতান ইব্রাহিমোভিচদের প্রতিযোগীতা থেকে বিদায় করে পোল্যান্ড।

খজুফে মঙ্গলবার রাতে ম্যাচের শুরুতেই পোল্যান্ডকে চেপে ধরে সুইডেন। ১৮তম মিনিটে এগিয়ে যেতে পারত তারা। কিন্তু গোলরক্ষকের প্রচেষ্টায় এবারের মতো বেঁচে যায় পোল্যান্ড। প্রথমার্ধে আরও কয়েকটি চেষ্টা করেও অবশ্য গোলের দেখা পায়নি সুইডেন। গোলশূণ্য ড্র নিয়ে বিরতিতে যায় দুই দল।

বিরতির পর মাঠে নেমেই পোল্যান্ডকে এগিয়ে নেন লেভানেডোভস্কি। ৪৮তম মিনিটে জোকোস ক্রিখোভিয়াক বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টি পায় স্বাগতিকরা। দারুণ স্পট কিকে লক্ষ্যভেদ করতে ভুল করেননি বায়ার্ন মিউনিখের তারকা স্ট্রাইকার। ৭২তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন জেয়েলিন্সকি। সুইডিশ ডিফেন্ডার মার্কান দানিয়েলসনের ভুলে বল পেয়ে বক্স থেকে দ্রুতগতির শটে জাল খুঁজে নেন নাপোলি মিডফিল্ডার।

দলের কোনো উন্নতি না দেখে ৭৯তম মিনিটে দানিয়েলসনের বদলে ইব্রাহিমোভিচকে মাঠে নামান সুইডিশ কোচ। কিন্তু তাতে কোনো লাভ হয়নি। উল্টো আক্রমণে ধার বাড়ায় পোল্যান্ড। অবশ্য পরবর্তীতে আর কোনো গোল করতে পারেনি তারা। ফলে ২-০ ব্যবধানের জয় নিয়ে টানা দ্বিতীয়বারের মতো বিশ্বকাপের টিকিট কাটল পোল্যান্ড।

বাংলাদেশ সময়: ০৩৩৮ ঘণ্টা, মার্চ ৩০, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।