ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

ব্রুনো ফার্নান্দেসের জোড়া গোলে বিশ্বকাপে পর্তুগাল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪৩ ঘণ্টা, মার্চ ৩০, ২০২২
ব্রুনো ফার্নান্দেসের জোড়া গোলে বিশ্বকাপে পর্তুগাল

শেষ পর্যন্ত ক্রিস্টিয়ানো রোনালদোর কথাই সত্যি হলো। বিশ্বকাপ বাছাইপর্বে প্লে-অফের ফাইনালে নর্থ মেসিডোনিয়াকে ২-০ ব্যবধানে হারিয়ে কাতার বিশ্বকাপ নিশ্চিত করলো পর্তুগাল।

দুটি গোলই আসে ব্রুনো ফার্নান্দেসের পা থেকে।

পোর্তোতে খেলতে নেমে প্রথমার্থ পুরোটাই নিজেদের করে নেয় পর্তুগাল। ৭০ শতাংশ বল দখলে রাখা দলটি মোট ৭টি শট নেয়। লক্ষ্যে থাকা একমাত্র শটটি গোলে পরিণত হয়।  

ম্যাচের সপ্তম মিনিটে এগিয়ে যেতে পারত পর্তুগিজরা। কিন্তু নুনো মেন্দিসের দেওয়া দারুণ পাস পায়ে লাগাতে পারেননি ব্রুনো ফার্নান্দেস ও রোনালদো। চতুর্দশ মিনিটে সুযোগ পেয়ে কাজে লাগাতে পারেনি রোনালদো। দিয়াগো জোটা থেকে বল পেয়ে গোলরক্ষককে পরাস্ত করতে ব্যর্থ হন তিনি। দশ মিনিট পর কর্নার থেকে উড়ে আসা বল হেডে অল্পের জন্য লক্ষ্যভেদ করতে পারেননি জোটা।

৩২তম মিনিটে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় পর্তুগাল। উত্তর মেসিডোনিয়া ডিফেন্ডারের ভুল পাস পেয়ে ফার্নান্দেস রোনালদোর সঙ্গে বল দেওয়া নেওয়া করে জাল খুঁজে নেন সহজেই। ৪০তম মিনিটে রোনালদোর দেওয়া পাস কাজে লাগাতে পারেনি জোটা। এগিয়ে থেকেই বিরতিতে যায় পর্তুগাল।  

বিরতির পর আক্রমণে না যেতে পারলেও নিজেদের রক্ষণভাগ সামলে রেখার প্রচেষ্টা চালিয়ে যায় উত্তর মেসিডোনিয়া। ৫৪তম মিনিটে জোটার করা ফাউল থেকে ফ্রি-কিক পায় দলটি। কিন্তু বার্দির করা শট ঠেকিয়ে দেন পর্তুগিজ ফরোয়ার্ড পেপে। ৬৫তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ফার্নান্দেস। জোটার ক্রস থেকে হাফ ভলিতে জাল খুঁজে নেন ম্যানচেস্টার ইউনাইটেডের এই ফরোয়ার্ড। পরবর্তীতে আর কোনো গোল না হলে ২-০ ব্যবধানে এগিয়ে থেকে বিশ্বকাপের চূড়ান্ত পর্ব নিশ্চিত করে ফের্নান্দো সান্তোসের দল।  

এই নিয়ে টানা ষষ্ঠবারের মতো বিশ্বকাপের টিকিট পেল পর্তুগাল। আর এই বিশ্বকাপে খেলার পর ফুটবল ক্যারিয়ারের ইতি ঘটাতে পারেন পর্তুগিজ তারকা ও বিশ্বের সেরা ফুটবলারদের একজন রোনালদো।

বাংলাদেশ সময়: ০২৪৩ ঘণ্টা, মার্চ ৩০, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।