ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ভারতকে হারিয়েও শিরোপা হাতছাড়া হলো বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৯ ঘণ্টা, মার্চ ২৫, ২০২২
ভারতকে হারিয়েও শিরোপা হাতছাড়া হলো বাংলাদেশের

ভারতকে হারিয়ে দিলেও অনূর্ধ্ব-১৮ নারী চ্যাম্পিয়নশিপের শিরোপা জেতা হলো না বাংলাদেশের। হেড টু হেড জয়-পরাজয় ও গোল ব্যবধান সমান থাকলেও পুরো টুর্নামেন্টে ভারতের চেয়ে গোল ব্যবধানে পিছিয়ে থাকায় রানার্সাপ হয়েই সন্তুষ্ট থাকতে হলো গোলাম রব্বানী ছোটনের শিষ্যদের।

আজ শুক্রবার জামশেদপুরের টাটা স্পোর্টস কমপ্লেক্সে বাংলাদেশের কাছে ১-০ গোলে হেরেও প্রথমবারের মতো সাফ অনূর্ধ্ব-১৮ নারী চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতল ভারত। মাত্র ২ গোলের ব্যবধানের জন্য শিরোপা হাতছাড়া হলো বাংলাদেশের।

পুরো ম্যাচেই আধিপত্য বিস্তার করেছে বাংলাদেশের মেয়েরা। ১৫তম মিনিটে ভালো সুযোগ বানায় বাংলাদেশ। বক্সের কোণা থেকে আকলিমার নেওয়া শট দূরের পোস্টে কেউ পা লাগাতে পারেনি। ২৩ মিনিটে আবারও আকলিমা খাতুনের কোনাকুনি শট দুরের পোস্টে কাউকে খুঁজে পায়নি, বল চলে যায় টাচ লাইনের বাইরে। শুরুর ২৫ মিনিটে তেমন আক্রমণেই যেতে পারেনি ভারত। ৩০ মিনিটে সুবর্ণ সুযোগ নষ্ট করেন উন্নতি খাতুন। সতীর্থের বাড়ানো বল ভারতের ডি বক্সে বল পেয়ে যান উন্নতি, তাকে আটকাতে পোস্ট ছেড়ে সামনে আসেন ভারতীয় গোলরক্ষক তাই আগে ভাগেই শট নেন তিনি কিন্তু বল জালের খোঁজ পায়নি।

৪০ মিনিটে বাংলাদেশের ডিফেন্ডারদের ভুলের সুযোগ কাজে লাগিয়ে অল্পের জন্য গোল পায়নি ভারত। নিজেদের অর্ধ থেকে অধিনায়ক সিলকি দেবির বাড়ানো থ্রু পাস ধরে বক্সের বাইরে থেকে নিতু লিন্ডার নেওয়া শট পোস্টে লেগে ফিরে আসে। বিরতিতে যাওয়ার আগে শাহেদা আক্তার রিপার শট সাইড বার ঘেঁষে বাইরে চলে যায়। ৬৩ মিনিটে আকলিমা খাতুনের আরও একটি প্রচেষ্টা ভারতীয় গোলরক্ষক ঝাঁপিয়ে রক্ষা করেন। অবশেষে ৭৩ মিনিটে গোল আদায় করে নেয় বাংলাদেশ। বক্সের সামনে থেকে বাঁ পায়ের নিচু শটে দুরের পোস্টে লক্ষ্যভেদ করেন আকলিমা খাতুন। এই গোল শক্তি জোগালেও বাকি সময়ে বেশ কয়েকবার আক্রমণে গিয়ে দরকারি গোলের দেখা পায়নি বাংলাদেশ। রেফারির শেষ বাঁশি বাজার সঙ্গে শিরোপা জয়ের আনন্দে মাতে ভারত।

বাংলাদেশ সময়: ২১৫৭ ঘণ্টা, মার্চ ২৫, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।