ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ফুটবল

নিজের বাড়িতে ৩০ ইউক্রেনীয় শরণার্থীকে আশ্রয় দিলেন নাভাস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৩ ঘণ্টা, মার্চ ২৫, ২০২২
নিজের বাড়িতে ৩০ ইউক্রেনীয় শরণার্থীকে আশ্রয় দিলেন নাভাস

রাশিয়ার হামলায় ইউক্রেনের বেশকিছু শহর কার্যত ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। যুদ্ধে হাজারো মানুষের মৃত্যু ও আহত হওয়ার খবর পাওয়া যাচ্ছে।

এই ভয়াবহতা থেকে বাঁচতে ইউক্রেন ছেড়ে প্রতিবেশী দেশগুলোতে আশ্রয় নিয়েছে লাখ লাখ মানুষ।  

ইউক্রেনীয় শরণার্থীদের আশ্রয় দিতে ইউরোপের বেশ কয়েকটি দেশ নিজেদের দুয়ার খুলে দিয়েছে। দুই হাত বাড়িয়ে তাদের সাদরে গ্রহণ করছেন আরও কয়েকটি দেশের মানুষ। এবার সেই দলে যোগ দিলেন পিএসজি তারকা কেইলর নাভাস। মানবতার উজ্জ্বল স্বাক্ষর রেখে এই কোস্টারিকান গোলরক্ষক নিজের বাড়িতেই ৩০ জন ইউক্রেনীয় শরণার্থীকে আশ্রয় দিয়েছেন।

স্প্যানিশ সংবাদমাধ্যম 'মার্কা' জানিয়েছে, নিজের বাড়ির সিনেমা থিয়েটারে সাময়িকভাবে ইউক্রেনীয় শরণার্থীদের আশ্রয়ের ব্যবস্থা করেছেন নাভাস। শুধু আশ্রয় দেওয়াই নয়, ওই ৩০ শরণার্থীর খাবারের ব্যবস্থাও করেছেন সাবেক এই রিয়াল মাদ্রিদ তারকা। তার স্ত্রী আন্দ্রেয়া সালাস নিজে তাদের রান্না করে খাওয়ানোর দায়িত্বও পালন করছেন।  

নাভাস এখন কাতার বিশ্বকাপের বাছাইপর্বে ম্যাচ খেলতে কোস্টারিকা জাতীয় দলের সঙ্গে আছেন। বাছাইপর্বে কোস্টারিকার আরও ৩টি ম্যাচ বাকি। ১৬ পয়েন্ট নিয়ে কনকাকাফ অঞ্চলের বাছাইপর্বে তাদের অবস্থান পাঁচে। তাদের পরের তিন ম্যাচ কানাডা, এল সালভেদর ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে। তাদের লক্ষ্য কমপক্ষে শীর্ষ চারে থাকা, যাতে অন্তত প্লে-অফে খেলার সুযোগ পাওয়া যায়। আর প্লে-অফ পেরোলেই বিশ্বকাপের মঞ্চে পা রাখবে কোস্টারিকানরা।  

বাংলাদেশ সময়: ২১৪৩ ঘণ্টা, মার্চ ২৫, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।