ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

উত্তর মেসিডোনিয়ার কাছেই শেষ ইতালির বিশ্বকাপ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৮ ঘণ্টা, মার্চ ২৫, ২০২২
উত্তর মেসিডোনিয়ার কাছেই শেষ ইতালির বিশ্বকাপ

কাতার বিশ্বকাপে এবার দেখা যাবে না চারবারের চ্যাম্পিয়ন ইতালিকে। বিশ্বকাপ বাছাইপর্বের প্লে অফে বৃহস্পতিবার রাতে উত্তর মেসিডোনিয়ার বিপক্সে ১-০ গোলে পরাজিত হয়ে মূল পর্বে খেলার যোগ্যতা হারায় ইউরোপ চ্যাম্পিয়নরা।

গত আসরেও বিশ্বকাপে কোয়ালিফাইন করতে পারেনি রবের্ত মানচিনির দল।

ঘরের মাঠে ম্যাচের শুরু থেকেই উত্তর মেসিডোনিয়াকে ভীষণভাবে চেপে ধরে ইতালি। ‘জে’ গ্রুপে রানার্সআপ হওয়া দলের বিপক্ষে বল দখলে সিংহভাগ এগিয়ে চিল চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। কিন্তু মেসিডোনিয়ার রক্ষণের কাছে বারবার পরাস্ত হয়ে গোলের দেখাই পেল না জর্জিনিয়ো-ইম্মোবিলরা। ম্যাচের অন্তিম মূহুর্তে এসে উল্টো গোল হজম করে বিশ্বকাপে ওঠার আগেই বিদায় বলে দিতে হলো তাদেরকে।

ম্যাচের ৩২তম মিনিটে এগিয়ে যেতে পারত ইতালি। কিনউত ইনসিনিয়ের দ্রুতগতির শট ঝাপিয়ে ঠেকান মেসিডোনিয়ার গোলরক্ষক। ৩৭তম মিনিটে ইম্মোবিলের শট বক্সেই প্রতিপক্ষ ডিফেন্ডারের পায়ে লেগে ব্যর্থ হয়। প্রথমার্ধে আরও কয়েকটি আক্রমণ করেও গোলের দেখা পেল না ইউরোপ চ্যাম্পিয়নরা।

বিরতির পর খেলতে নেমে আগের মতোই আধিপত্য বজায় রেখেছে ইতালি। কিন্তু গোলের দেখা পাচ্ছিল না দলটি। পুরো সময় জুড়ে সুযোগ আসা-যাওয়ার ভিড়ে পায়নি সফলতার দেখা। অতিরিক্ত সময়ের পাঁচ মিনিটে বাজিমাত করে মেসিডোনিয়া। মাঝমাঠ থেকে বল টেনে নিয়ে ডি-বক্সের বাইরে থেকে আড়আড়ি শটে জাল খুঁজে নেন ত্রাজকোভস্কি। এই গোলেই বিশ্বকাপের আশা শেষ হয়ে যায় মানচিনির শিষ্যদের।

একই সময়ে শুরু হওয়া ম্যাচে তুরস্ককে ৩-১ গোলে হারিয়ে প্লে-অফ নিশ্চিত করে ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগাল। আগামী ২৯ মার্চ মেসিডোনিয়ার বিপক্ষে খেলতে নামবে দলটি। সেখান থেকে জয়ী দল জায়গা করে নেবে বিশ্বকাপের মূল পর্বে।

বাংলাদেশ সময়: ০৯৫৭ ঘণ্টা, মার্চ ২৫, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।