ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

'মদ্যপ' অবস্থায় অনুশীলন করেন নেইমার!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৭ ঘণ্টা, মার্চ ২২, ২০২২
'মদ্যপ' অবস্থায় অনুশীলন করেন নেইমার!

কঠিন সময় পার করছে পিএসজি। চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোয় রিয়াল মাদ্রিদের কাছে হেরে বিদায় নেওয়ার পর লিগ ওয়ানেও তাদের অবস্থা তথৈবচ।

আর প্যারিসিয়ানদের এমন দুরবস্থার জন্য দায়ী করা হচ্ছে দুই ফরোয়ার্ড নেইমার জুনিয়র ও লিওনেল মেসিকে। তবে মেসির চেয়ে সমালোচনাটা বেশি হচ্ছে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে নিয়েই।

সম্প্রতি লিগ ওয়ানে মোনাকোর বিপক্ষে ৩-০ গোলে বিধ্বস্ত হয়েছে পিএসজি। ম্যাচটিতে ছিলেন না মেসি। তবে শুরু থেকেই ছিলেন নেইমার ও এমবাপ্পে। দুজনেই ছিলেন নিজেদের ছায়া হয়ে। কিন্তু সমর্থকদের সব ক্ষোভ গিয়ে পড়ছে নেইমারের ওপর। মাঠে সমর্থকদের কাছ থেকে দুয়ো হজম করার পর এবার তার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ তুলেছেন বিখ্যাত ক্রীড়া সাংবাদিক ড্যানিয়েল রাইওলো।  

'আরএমসি স্পোর্টস'-এর এই ফরাসি-ইতালিয়ান সাংবাদিকের দাবি, নেইমার নাকি এখন অনুশীলনই করেন না! এমনকি প্রায় মদ্যপ অবস্থায় অনুশীলন মাঠে যান তিনি। রাইওলা বলেছেন, 'নেইমার এখন অনুশীলন করেন না বললেই চলে; আর এলেও প্রায় মদ্যপ অবস্থায় আসেন। এভাবেই চলছে, নেইমার যেন পিএসজির বিপক্ষে প্রতিশোধ নেওয়ার মুডে আছে। '

এদিকে সমর্থকরাও নেইমারকে ছেড়ে কথা বলছেন না। রাইওলার মতে, পরিস্থিতি এতটাই খারাপ যে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের ক্লাব ছাড়তে চাপ দিচ্ছেন সমর্থকদের একাংশ। তিনি বলেন, 'নেইমারের খেলোয়াড়ি দক্ষতা কিংবা (নেইমারের জীবনী নিয়ে বানানো) নেটফ্লিক্স ডকুমেন্টারি নিয়ে সমর্থকদের কোনো আগ্রহ নেই। (তাদের মতে) আমাদের এখন চেক লিখে দিয়ে তাকে বিদায় করে দেওয়া উচিত। সে (নেইমার) ক্লাবের অনেক ক্ষতি করছে। তাকে যেতে দাও, সে পিএসজির বারোটা বাজাচ্ছে। '

রাইওলার দাবি, চ্যাম্পিয়নস লিগ থেকে বিদায়ের পরও পিএসজির প্রতিক্রিয়া পাওয়া যায়নি। তিনি বলেন, 'পিএসজি আর কোনো ক্লাব নয়। সেখানে স্বাভাবিক কিছুই নেই। কোচ (পচেত্তিনো নেই) নেই, প্রেসিডেন্ট (নাসের আল-খেলাইফি) একটা কথাও বললেন না। অত বড় একটা বিপর্যয়ের পর শক্ত ব্যবস্থা নেওয়ার কথা। কিন্তু (ক্রীড়া পরিচালক) লিওনার্দো কিংবা (প্রেসিডেন্ট) নাসের আল-খেলাইফির কাছ থেকে কোনো প্রতিক্রিয়া নেই। পুরোপুরি পরাজয় যাকে বলে। '

এদিকে ফরাসি লিগে বুর্দো ম্যাচে দুয়ো শোনার পর নিজের অফিসিয়াল ইনস্টাগ্রাম পেইজে একটি ভিডিও পোস্ট করেন নেইমার। সেই ভিডিওতে তাকে নিজের ছেলের সঙ্গে ফুটবল খেলতে দেখা যায়। ওই পোস্টের মন্তব্যের ঘরেও অনেকে নেইমারকে ধুয়ে দেন। তবে নেইমার একাই যে সমালোচিত হচ্ছেন তা নয়। কিন্তু ২০১৭ সালের পর থেকে দলের সবচেয়ে দামি তারকা হয়েও তার পারফরম্যান্স হতাশাজনক। ২২২ মিলিয়ন ইউরো দিয়ে তাকে বার্সা থেকে কেনার পর থেকে বছরে বিপুল পরিমাণ অর্থ বেতন- ভাতা নিচ্ছেন তিনি। কিন্তু যে আশায় তাকে কিনেছিল পিএসজি, অর্থাৎ ইউরোপ-সেরা হওয়ার স্বপ্ন, তা এখনও অধরাই রয়ে গেছে।

বাংলাদেশ সময়: ১৮১৬ ঘণ্টা, মার্চ ২২, ২০২২
এমএইচএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad