ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

রেফারিং নিয়ে প্রশ্ন, বিদেশ থেকে আনার ভাবনা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৮ ঘণ্টা, মার্চ ২০, ২০২২
রেফারিং নিয়ে প্রশ্ন, বিদেশ থেকে আনার ভাবনা

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) আবারও প্রশ্নের মুখে রেফারিং। শেখ রাসেলের বিপক্ষে একটি বিতর্কিত পেনাল্টি দিয়ে বিটুরাজ তাদের জয়বঞ্চিত করেছেন।

তাতে বিদেশি রেফারি আনার দাবি আরো জোরালো হয়েছে।

পরশু রাজশাহীতে অনুষ্ঠিত ম্যাচে পুলিশের বিপক্ষে শেখ রাসেল এগিয়ে জুয়েলের গোলে।

এরপর ৬৭ মিনিটে একটি বিতর্কিত পেনাল্টির বাঁশি বাজান রেফারি বিটুরাজ। অথচ টিভি ক্যামেরায় ধারণ করা ওই মুভে রাসেল ডিফেন্ডার রহমত মিয়ার কোনো ফাউল দেখা যায়নি। একসঙ্গে দৌড়ানো রহমত ও পুলিশের এহসান বলের নাগাল না পেয়ে মাটিতে লুটিয়ে পড়েন। তখনই রেফারির বাঁশি হয়ে ওঠে বেসুরো।

দৃশ্যটা স্পষ্ট দেখেছেন রাসেলের গোলরক্ষক আশরাফুল রানা, ‘বক্সের বাইরে থেকে তুলে দেওয়া লবের নাগাল কেউ পায়নি। বল না পেয়ে এহসান পড়ে যায় আর রেফারি সেটাকে ফাউল মনে করেছেন। এভাবে সিদ্ধান্ত দিলে ফুটবল খেলা কঠিন হয়ে যায়। ’ এই বিতর্কিত সিদ্ধান্তে রাসেলের জেতা ম্যাচ ড্র হয়।

কিন্তু এ নিয়ে পেশাদার লিগ কমিটির কোনো হেলদোল নেই। দলগুলো মাঠে একের পর এক বাজে রেফারিংয়ের শিকার হচ্ছে, অথচ চেয়ারম্যান সালাম মুর্শেদী দেশি রেফারিতেই ভরসা রাখছেন। তবে দলগুলোর ভোগান্তির কথা ভেবে বিদেশি রেফারির কথা ভাবছেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন।

গতকাল বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ বলেছেন, ‘আমাদের অফিস এটা নিয়ে কাজ করছে, বিভিন্ন দেশের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। দুই দিন পর আমি এ ব্যাপারে একটা তথ্য দিতে পারব।

সূত্র; কালের কণ্ঠ

বাংলাদেশ সময়: ১২৪৮ ঘণ্টা, মার্চ ২০, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।