ঢাকা, বৃহস্পতিবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

ফুটবল

থ্যাংকগডের হ্যাটট্রিক, সাইফকে রুখে দিল চট্টগ্রাম আবাহনী

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২২
থ্যাংকগডের হ্যাটট্রিক, সাইফকে রুখে দিল চট্টগ্রাম আবাহনী ছবি: বাংলানিউজ

তিনবার এগিয়ে গিয়েছিল সাইফ স্পোর্টিং। প্রতিবারই সমতা ফেরালেন পিটার থ্যাংকগড।

আর তাতেই স্বস্তির ড্র নিয়ে চতুর্থ স্থানে উঠে এল চট্টগ্রাম আবাহনী।

প্রিমিয়ার লিগ ফুটবলের ম্যাচে আজ বৃহস্পতিবার মুন্সগঞ্জের শহীদ বীরশ্রেষ্ঠ ফ্লাইট লেফটেন্যান্ট মতিউর রহমান স্টেডিয়ামে ম্যাচটি ৩-৩ ড্রয়ে শেষ হয়েছে।  

পঞ্চম মিনিটেই সাজ্জাদ হোসেনের গোলে এগিয়ে যায় সাইফ স্পোর্টিং। আশরো গফুরভের বাড়ানো লম্বা বল ডান দিকে নিয়ন্ত্রণে নিয়ে বক্সে ঢুকে চট্টগ্রাম আবাহনীর তিন ডিফেন্ডারের মাঝখান দিয়ে বাম পায়ের শটে লক্ষ্যভেদ করেন তরু এই ফুটবলার।  

প্রথমার্ধের শেষ মুহুর্তে পিটার থাংকগডের পেনাল্টি গোলে সমতা ফেরায় চট্টগ্রাম আবাহনী। তবে এই পেনাল্টির সিদ্ধান্ত নিয়ে তৈরি হয় উত্তেজনা। রেফারির সিদ্ধান্ত মানতে না পেরে প্রতিবাদ জানায় সাইফের ফুটবলার ও ডাগ আউটে থাকা কোচিং প্যানেল। প্রথমার্ধের শেষ বাঁশি বাজানোর পর রেফারির বিরুদ্ধে প্রতিবাদ জানাতে মাঠেই প্রবেশ করেন সাইফের আর্জেন্টাইন কোচ আন্দ্রেস ক্রুসিয়ানি।  
৫৮তম মিনিটে সাইফ স্পোর্টিংকে এগিয়ে নেন এমেকা ওগবাগ। বক্সের ভেতরে আসরোর গফুরভকে আটকাতে গিয়ে ফেলে দেন কেহিন্দে ঈশা, সঙ্গে সঙ্গে পেনাল্টির বাঁশি বাজান রেফারি মিজানুর রহমান। স্পট কিকে গোল করেন এই নাইজেরিয়ান। ৬৭তম মিনিটে ফের সমতায় ফেরে চট্টগ্রাম আবাহনী। সোহেল রানার দারুণ পাসে অফসাইড ফাদ ভেঙে স্লাইড করে বলে পা লাগিয়ে জালে জড়ান নাইজেরিয়ান ফরোয়ার্ড থ্যাংকগড।  

৮০তম মিনিটে আবারো এগিয়ে যায় সাইফ স্পোর্টিং ক্লাব। পেনাল্টি থেকে গোল করে জোড়া গোল পূর্ণ করেন এমেকা ওগবাগ। বক্সের ভেতরে কৌশিক বড়ুয়ার হাতে বল লাগায় পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি মিজানুর রহমান। তবে ম্যাচের শেষ মিনিটে সাইফের হৃদয় ভেঙে আবারো ম্যাচে সমতায় ফেরে চট্টগ্রাম আবাহনী। সেই সঙ্গে হ্যাটট্রিক পূরণ করেন থ্যাংকগড।  

দিনের আরেক ম্যাচে গোপালগঞ্জের ফজলুল হক মণি স্টেডিয়ামে উত্তর বারিধারাকে ২-০ গোলে হারিয়েছে বাংলাদেশ পুলিশ। চলতি মৌসুমে এটাই পুলিশের প্রথম জয়। নিজেদের শেষ ম্যাচে বসুন্ধরা কিংসের কাছে ৩-০ গোলে হেরেছিল পুলিশ। এর আগে শেখ জামাল ও আবাহনীর সঙ্গে ড্র এবং সাইফের কাছে ১-০ গোলে হারের স্বাদ পেয়েছিল বাংলাদেশ পুলিশ এফসি।

পাঁচ ম্যাচে নয় পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে উঠে এলো চট্টগ্রাম আবাহনী। সমান ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে সাইফ স্পোর্টিং। পাঁচ ম্যাচে পাঁচ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে বাংলাদেশ পুলিশ। সমান ম্যাচে চার পয়েন্ট নিয়ে দশম স্থানে উত্তর বারিধারা। পাঁচটি করে ম্যাচ খেলেছে বসুন্ধরা কিংস ও ঢাকা আবাহনীও। এর মধ্যে ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আবাহনী এবং ১২ পয়েন্ট নিয়ে দুইয়ে বসুন্ধরা কিংস। তিনে থাকা শেখ জামাল ধানমন্ডি ক্লাবের সংগ্রহ ১১ পয়েন্ট।

বাংলাদেশ সময়: ১৯০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।