ঢাকা, বুধবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

ফুটবল

লিডসকে ৬ গোলে উড়িয়ে দিল লিভারপুল

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২২
লিডসকে ৬ গোলে উড়িয়ে দিল লিভারপুল

ইংলিশ প্রিমিয়ার লিগে লিডস ইউনাইটেডকে ৬-০ গোলে বিধ্বস্ত করেছে লিভারপুল। জোড়া গোল করেছেন মোহামেদ সালাহ ও সাদিও মানে।

বাকি দুটি গোল করেছেন জয়েল মাতিপ ও ভার্জিল ফন ডাইক।

বুধবার রাতে ঘরের মাঠ অ্যানফিল্ডে সব প্রতিযোগিতা মিলে টানা নবম ম্যাচে জিতল লিভারপুল এবং অপরাজিত টানা ১২ ম্যাচ।

এদিন প্রথমার্ধেই তিন গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় ক্লপ শিষ্যরা। ১৫তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে লিভারপুলকে এগিয়ে নেন মোহামেদ সালাহ। রবার্টসনের ক্রস বক্সের ভেতরে লিডসের ডিফেন্ডার দাল্লাসের হাতে লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট কিকে গোল করেন সালাহ।  

২৮তম মিনিটে রাফিনহা বল জালে জড়ালেও অফসাইডের পতাকা তোলায় সমতায় ফেরা হয়নি লিডসের। উলটো দুই মিনিট বাদেই ২-০ গোলে পিছিয়ে পড়ে লিডস। অল রেডদের হয়ে গোল করেন মাতিপ। ডান দিক থেকে সালাহর নিচু ক্রস ছয় গজ বক্সের ভেতর থেকে প্লেসিং শটে লক্ষ্যভেদ করেন জার্মান এই ডিফেন্ডার।

৩৫তম মিনিটে তিন গোলে এগিয়ে যায় লিভারপুল। আবারো পেনাল্টি থেকে গোল করেন সালাহ। চলতি লিগে ১৯তম গোল করেন এই মিসরীয় ফুটবলার।  

বিরতির পর ৮০ মিনিটে লিভারপুলকে চতুর্থ গোল এনে দেন সাদিও মানে। হেন্ডারসনের স্কয়ার পাসে ট্যাপ ইন শটে লক্ষ্যভেদ করে সেনেগালের এই ফরোয়ার্ড। ৯০ মিনিটে জোড়া গোল পূরণ করে লিভারপুলকে পঞ্চম গোল এনে দেন সাদিও মানে। চলতি লিগে নিজের ১১তম গোলের দেখা পান মানে। নব্বই মিনিট শেষে যোগ করা তিন মিনিটের মাথায় ষষ্ঠবারের মতো লিডসের জালে বল পাঠান ডিফেন্ডার ফন ডাইক।

লিগে ২৬ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে ম্যানচেস্টার সিটির সঙ্গে লিভারপুলের পয়েন্ট ব্যবধান এখন নেমে এসেছে মাত্র তিনে। সমান ম্যাচে পেপ গার্দিওলার দলের পয়েন্ট ৬৩। ২৫ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে পনেরতম অবস্থানে লিডস ইউনাইটেড।

বাংলাদেশ সময়: ০৮৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।